Central Bank recruitment 2024: সুখবর! লিখিত পরীক্ষা ছাড়াই কেন্দ্রীয় সরকারী ব্যাংকে হতে চলেছে কর্মী নিয়োগ

Published On:

বড় খবর এবার সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়ার তরফ থেকে কর্মী নিয়োগের (Bank recruitment 2024) বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। কোনো রকম পরীক্ষা ছাড়াই শুধুমাত্র লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। রাজ্যের যেকোনো জেলার ছেলে মেয়েরা আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে ফ্যাকাল্টি পদের জন্যে।

আসুন জেনে নিই এই পদে আবেদন করার জন্যে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা, বয়স, এবং মাসিক বেতন কত হবে, কিভাবে আবেদন করতে হবে, আবেদনের শেষদিন বা কবে।

বয়স সীমা – ফ্যাকাল্টি পদে আবেদন করার ক্ষেত্রে আবেদনকারীর বয়স সর্বোচ্চ 65 বছর। অর্থাৎ 65 বছর বা তার কম বয়সী ব্যক্তিরা এই পদের জন্যে আবেদন করতে পারবেন।

বেতনক্রম – এই পদের জন্যে কোনোরকম লিখিত পরীক্ষা হবেনা শুধুমাত্র মুখোমুখি সাক্ষাতের মাধ্যমে অর্থাৎ ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। যোগ্য প্রার্থীদের আবেদন এর ভিত্তিতে মেরিট লিস্ট তৈরি করা হবে,এরপর সরাসরি ইন্টারভিউ এর ডাকা হবে। ইন্টারভিউতে সফল ভাবে উত্তীর্ণ প্রার্থীদের মাসিক ২০০০০ টাকা বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা-এই পদে আবেদন করার জন্যে আবেদনকারীকে অবশ্যই Sociology/ psychology তে পোস্ট গ্র্যাজুয়েট হতে হবে এর পাশাপাশি B.Ed পাস করতে হবে। এবং প্রার্থীদের কম্পিউটার জ্ঞান থাকা আবশ্যিক এবং এই পদে কাজ করার পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনের শেষ তারিখ – Central Bank Rural Self Employment Training Institute এ নিয়োগ করা হচ্ছে । ইতিমধ্যেই আবেদন নেয়া শুরু হয়েছে এবং আবেদন গ্রহণের শেষ তারিখ 31/01/2024 । আরও বিশদে জানতে অফিসিয়াল ওয়েবসাইট ও নোটিফিকেশন দেখুন।

নিয়োগ সংস্থাRural Self-Employment Training Institute Central Bank of India
পদের নামফ্যাকাল্টি
আবেদনের শেষ তারিখ৩১/০১/২০২৪
নোটিফিকেশান লিঙ্ক
Download
সাইট লিঙ্ক Click
WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad