SSC CGL 2024: SSC CGL পাশ করার পর কোন চাকরি পাওয়া যায়, বেতন কত, যোগ্যতা সহ সম্পূর্ণ প্রক্রিয়া জেনে নিন।

Published On:

News Desk :  আজকের প্রতিবেদনটি সেই সকল ছাত্রদের জন্য বিশেষ হতে চলেছে, যারা  এসএসসি সিজিএল ২০২৪-এর প্রস্তুতি নিচ্ছেন অথবা এই পরীক্ষা দিতে চান৷ এসএসসি সিজিএল-এর পরীক্ষা অনলাইন এবং অফলাইন দুইভাবে দেওয়া যেতে পারে। আজ আমরা আপনাদের এসএসসি সিজিএল ২০২৪ সম্পর্কে সমস্ত তথ্য দিতে চলেছি, যেমন কতগুলি পদ আছে, পরীক্ষা পদ্ধতি, কোন পদের জন্য কত বেতন দেওয়া হয়, কারা এই পরীক্ষা দিতে পারবে  প্রভৃতি। আসুন দেখে নেওয়া যাক সম্পূর্ণ প্রতিবেদনটি।

SSC CGL এর জন্য যোগ্যতা কি হওয়া উচিত ?

আপনি যদি এসএসসি সিজিএল- এর জন্য প্রস্তুতি নিতে চান , তাহলে আপনাকে দ্বাদশ শ্রেণী এবং স্নাতক শেষ করতে হবে। তবেই আপনি আবেদন করতে পারবেন।

SSC CGL পরীক্ষা দেওয়ার বয়স কত হওয়া উচিত ?

আপনিও যদি এসএসসি সিজিএল- এর জন্য প্রস্তুতি নিতে চান, তাহলে আপনার বয়স কমপক্ষে ১৮ থেকে ৩২ বছরের এর মধ্যে হবে, তবেই আপনি এসএসসি সিজিএল-এ সহজেই আবেদন করতে এবং চাকরি পেতে পারেন।

SSC CGL-এ কোন কোন পদের জন্য নিয়োগ করা হয়?

আসুন আমরা আপনাদের সকলকে বলি যে  এসএসসি সিজিএল হলো একটি স্নাতক স্তরের পরীক্ষা, যা এসএসসি দ্বারা পরিচালিত হয়। এসএসসি সিজিএল পরীক্ষার জন্য লেভেল ৪ থেকে লেভেল ৮ পর্যন্ত বিভিন্ন ভারতীয় পদ রয়েছে, যার মধ্যে সহকারী অডিট অফিসার, সহকারী হিসাবরক্ষক অফিসার, সহকারী সেকশন অফিসার, ইনকাম ট্যাক্স ইন্সপেক্টরের মতো পদ অন্তর্ভুক্ত রয়েছে।

SSC CGL পরীক্ষা এবং নির্বাচন পদ্ধতি

এসএসসি সিজিএল-এর পরীক্ষা দুটি ধাপে হয়, যেমন টিয়ার ১ এবং টিয়ার ১। এসএসসি অনুসারে, টিয়ার ১ এ ১৮০ নম্বরের পরীক্ষা হয়। আপনি যদি টিয়ার ১ পাস করে,ন তবে আপনাকে টিয়ার ২-এ ২০০ নম্বরের পরীক্ষা দিতে হবে। এরপর আপনি ইন্টারভিউ দিয়ে চাকরি পেতে পারেন।

SSC CGL- এ বেতন কত ?

এসএসসি সিজিএল- এ বিভিন্ন শহরে বিভিন্নরকম বেতন দেওয়া হয়। শহরের জনসংখ্যা অনুযায়ী বিভিন্ন স্তরে ভাগ করা হয়। আপনি কোন শহরে কাজ করছেন তার উপর নির্ভর করে আপনি প্রতি মাসে ৪৫ হাজার থেকে ১ লক্ষ টাকা বেতন পেতে পারেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad