WB govt job vacancy 2024: রাজ্যে অষ্টম শ্রেণী পাশে চাকরি! জানুন বিস্তারিত।

Published On:

WB govt job vacancy 2024: 2024 সালের শুরুতে রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য সুখবর! রাজ্য সরকারের তরফ থেকে নতুন চাকরির (WB govt job vacancy 2024) বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। রাজ্যর একটি আবাসিক স্কুলের জন্যে ছেলে ও মেয়েদের হোস্টেলে নিয়োগ শুরু হয়েছে। শুধুমাত্র অষ্টম শ্রেণী পাশ এই শিক্ষাগত যোগ্যতায় রাজ্যের ছেলে মেয়েরা আবেদন করতে পারবেন।

কোনোরকম লিখিত পরীক্ষা ছাড়াই, শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে, রাজ্যের ছেলে ও মেয়েদের হোস্টেলে নিয়োগ শুরু হয়েছে ।

পদের নাম – 1) কুক, 2) D.C.N.G এই দুই পদের জন্যে আবেদন পত্র নেওয়া হচ্ছে। আজকের প্রতিবেদনে এই সমস্ত পদে কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে বিস্তারিত জেনেনি।

শিক্ষাগত যোগ্যতা -D.C.N.G ও Cook এই দুটি পদে আবেদন করার জন্য শুধুমাত্র অষ্টম শ্রেণি পাশ করা থাকলেই হবে। অষ্টম শ্রেণী পাশ করে থাকলে এই সমস্ত পদে আবেদন করতে পারবেন।

বয়স সীমা– এই দুই পদে আবেদন করার ক্ষেত্রে আবেদনকারীর বয়স 18 বছর থেকে 40 বছর বয়সের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকবে।

বেতন সীমা – কুক পদের ক্ষেত্রে 50 জন ছাত্র প্রতি 3500 টাকা এবং 50 জনের বেশি ছাত্র প্রতি 4000 টাকা করে দেওয়া হবে প্রতি মাসে এবং D.C.N.G পদের ক্ষেত্রে 50 ছাত্র প্রতি 3500 টাকা দেওয়া হবে।

আবেদন পদ্ধতি – এই সমস্ত পদে আবেদন করতে হলে অফিসিয়াল ওয়েবসাইট থেকে নির্দিষ্ট নোটিফিকেশনের সাথে আবেদন ফর্মটি প্রিন্ট করে ইন্টারভিউ এর দিন স্ব- প্রত্যয়িত ডকুমেন্টস সহকারে নির্দিষ্ট ঠিকানায় চলে যেতে হবে।

নিয়োগ প্রক্রিয়া– শুধু ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউ অনুষ্ঠিত হবে 06/02/2024 তারিখ সময় সকাল 11:00 টা থেকে আলিপুরদুয়ার স্থিত ডুয়ার্স কন্যা অ্যাডমিনিস্ট্রেটিভ বিল্ডিংয়ে।

চাকরির স্থান – পণ্ডিত রঘুনাথ মুর্মু আবাসিক বিদ্যালয়, আলিপুর দুয়ার,(Pandit Raghunath Murmu Abashik School, Alipur Duar), West Bengal.

নোটিফিকেশনদেখুন
WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad