NIACL Assistant Recruitment 2024: ইন্ডিয়া অ্যাসুরেন্স কোম্পানিতে এসিস্ট্যান্ট নিয়োগ! জানুন আবেদন পদ্ধতি !

Published On:

News Desk : এবার রাজ্যের সব চাকরি প্রার্থীদের জন্য রয়েছে দারুন সুখবর। ভারত সরকার অধীনস্ত নিউ ইন্ডিয়া অ্যাসুরেন্স কোম্পানি লিমিটেডের পক্ষ থেকে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে (NIACL Assistant Recruitment 2024)। ইতিমধ্যে অনলাইনে আবেদন শুরু হয়ে গেছে। আজকের প্রতিবেদনে রইলো শিক্ষাগত যোগ্যতা, বয়স, মাসিক মাইনে ইত্যাদি সম্পর্কে বিস্তারিত তথ্য। চলুন জেনে নেওয়া যাক।

পদের নাম – Assistants (Class III Cadre)

মোট শূন্যপদ – গোটা দেশজুড়ে বিভিন্ন রাজ্যে মোট ৩০০ শুন্যপদ রয়েছে, তবে পশ্চিমবঙ্গের জন্য মাত্র ৬টি শুন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা – এইপদে (NIACL Assistant Recruitment 2024) আবেদন করতে চাইলে প্রার্থীদের যেকোনো স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান থেকে যেকোনো শাখায় গ্রাজুয়েশন পাশ করতে হবে। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, গ্রাজুয়েশনে ইংরেজি একটি অন্যতম বিষয় হিসেবে থাকতে হবে।

বয়সসীমা- উল্লিখিত পদে আবেদন করার জন্য প্রার্থীর বয়স হতে হবে নুন্যতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে। প্রার্থীকে ১লা জানুয়ারি ২০২৪ তারিখ অনুযায়ী বয়স হিসাব করে নিতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের উর্ধসীমায় ছাড় পাবেন।

আরো পড়ুন:- রাজ্যে ফের ICDS হেল্পার কর্মী নিয়োগ! জানুন আবেদন পদ্ধতি

নিয়োগ পদ্ধতি – ইচ্ছুক প্রার্থীদের এখানে তিনটি ধাপের মাধ্যমে বাছাই করা হবে। প্রথমে, প্রিলিমিনারি এক্সাম দিতে হবে ১০০ নম্বরের। এই পরীক্ষায় যারা পাশ করবেন, তাদেরকে ২০০ নম্বরের মেইন এক্সামের জন্য ডাকা হবে। যারা পাশ করবেন তাদের রিজিওনাল ল্যাংগুয়েজ (পশ্চিমবঙ্গের ক্ষেত্রে বাংলা ভাষা) টেস্ট নেওয়া হবে। আপনি পরীক্ষার সিলেবাস সম্পর্কে জানতে চাইলে সংস্থার অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখতে পারেন।

আবেদন পদ্ধতি – উল্লিখিত পদে  (NIACL Assistant Recruitment 2024) আবেদন করতে ইচ্ছুক প্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে, সংস্থার অফিশিয়াল পোর্টাল থেকে নাম রেজিস্ট্রেশন করতে হবে। এরপরে ব্যক্তিগত তথ্য দিয়ে ও প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করতে হবে। তারপরে আবেদন ফি পেমেন্ট করে আবেদন ফর্মটি সাবমিট করতে হবে। তাহলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

আবেদন ফি – SC / ST / PwBD কাস্টের জন্য ১০০ টাকা দি দিতে হবে। সাধারন প্রার্থীদের ৮৫০ টাকা ফি দিতে হবে।

আবেদনের শেষ তারিখ – ১৫ই ফেব্রুয়ারি, ২০২৪

অফিশিয়াল নোটিশClick Here
আবেদন লিঙ্কClick Here


WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad