KMC Recruitment 2024 : বিরাট সুখবর! কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগে কর্মী নিয়োগ! জানুন আবেদন পদ্ধতি

Published On:

News Desk :  সম্প্রতি কলকাতা পুরসভায় কর্মী নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পুরসভার তরফ থেকে (KMC Recruitment 2024)। পুরসভার স্বাস্থ্য বিভাগের সেন্ট্রাল ল্যাবে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আর এই আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ২৩শে ফেব্রুয়ারি থেকে।

পদের নাম – পুরসভায় সংশ্লিষ্ট বিভাগে অ্যাসিস্ট্যান্ট অ্যানালিস্ট এবং ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে।

শূন্যপদ : ৭টি

শিক্ষাগত যোগ্যতা – অ্যাসিস্ট্যান্ট অ্যানালিস্ট পদের জন্য কেমিস্ট্রি, বায়োকেমিস্ট্রি বা ফুড টেকনোলজিতে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে বিএসসিতে উত্তীর্ণ হতে হবে। আবার  ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদের জন্য প্রার্থীদের মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং স্নাতকের ফল, কাজের অভিজ্ঞতা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ প্রদান করা হবে।

বয়সসীমা- সংশ্লিষ্ট পদের (KMC Recruitment 2024k) জন্য আবেদনকারীদের বয়ঃসীমা ধার্য করা হয়েছে ২১ থেকে ৪০ বছর।

বেতন – অ্যাসিস্ট্যান্ট অ্যানালিস্ট পদে নিযুক্তদের পারিশ্রমিক প্রতি মাসে ৩৮,০০০ টাকা এবং ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিক প্রতি মাসে ২০,০৫০ টাকা ধার্য করা হয়েছে।

নিয়োগ পদ্ধতি – পদগুলিতে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। প্রাথমিক ভাবে ছমাসের জন্য কর্মী নিয়োগ করা হবে। এরপর নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ আরো তিন মাস বা ছয় মাস পর্যন্ত বাড়ানো হতে পারে।

আবেদন পদ্ধতি – আগ্রহী প্রার্থীরা উল্লিখিত পদগুলোতে (KMC Recruitment 2024) আবেদন করার জন্য পুরসভার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে পারবেন। আবেদনের বিষয়ে বিস্তারিত তথ্য জানার জন্য পুরসভার ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

আবেদনের শেষ তারিখ – ১৪ই মার্চ, ২০২৪

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad