Railway STBA Recruitment 2024: রেলে টিকিট বুকিং এজেন্ট পদে নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক! জানুন আবেদন পদ্ধতি

Published On:

News Desk : রাজ্যের সকল কর্ম প্রার্থীদের জন্য রয়েছে বিরাট সুখবর। এবার ভারতীয় রেলে স্টেশন টিকিট বুকিং এজেন্ট পদে নতুন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে (Railway STBA Recruitment 2024)। ইতিমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। এখানে কোনো ফিক্সড মাসিক বেতন পাবেন না। প্রতিমাসে যা টিকিট বিক্রি করবেন, তার উপরে রেলের তরফ থেকে কমিশন পাবেন।আজ আমরা আপনাদের এই পদের কী কাজ, বয়স, শিক্ষাগত যোগ্যতা কি, মোট শুন্যপদ কত, মাসিক মাইনে কত, কীভাবে আবেদন করবেন এই সব তথ্য দিতে চলেছি। আসুন জেনে নেওয়া যাক।

পদের নাম – Station Ticket Booking Agent (STBA)

শূন্যপদ – ৯টি

বয়সসীমা – এই পদে আবেদন করতে চাইলে, প্রার্থীর সর্বনিম্ন বয়স হতে হবে ১৮ বছর এবং বয়সের উর্ধসীমার কোন ব্যাপার নেই।

বেতন –  প্রার্থীরা এখানে কোনো ফিক্সড মাসিক বেতন পাবেন না। প্রতিমাসে যা টিকিট বিক্রি করবেন, তার উপরে রেলের তরফ থেকে কমিশন পাবেন। ৪ শতাংশ থেকে ২৫ শতাংশের মধ্যে কমিশন পাবেন, এছাড়া যাত্রীদের কাছ থেকে টিকিট প্রতি ১ থেকে ২ টাকা বেশি নিতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা – এই পদে (Railway STBA Recruitment 2024) আবেদন করার জন্য আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ বা সমতুল্য যোগ্যতা থাকতে হবে। যেই স্টেশনের জন্য এজেন্ট পদে কাজ করতে চাইছেন, সেই স্টেশনের পার্মানেন্ট লোকাল বাসিন্দা হতে হবে। আবেদনকারীর নামে কোনো ক্রিমিন্যাল কেস থাকলে, তবে সেই প্রার্থী আবেদন করতে পারবেন না।

আরো পড়ুন:- এবার SSKM হাসপাতালে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি! জেনে নিন নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য

নিয়োগ পদ্ধতি – এই পদটি সম্পূর্ণরূপে অস্থায়ী। প্রাথমিকভাবে ৩ বছরের চুক্ততির ভিত্তিতে নিয়োগ করা হবে। পরবর্তীকালে কাজের মেয়াদ বাড়ানো হবে। এখানে কাজটি পেলে আপনাকে সিকিউরিটি মানি হিসেবে ১০,০০০ টাকা ভারতীয় রেলের কাছে জমা রাখতে হবে। কাজ ছেড়ে দিলে এই টাকা ফেরত পাবেন। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে আবেদন ফর্মের সাথে ২০০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে।

আবেদন পদ্ধতি – ইচ্ছুক প্রার্থীদের এখানে (Railway STBA Recruitment 2024) অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন ফর্ম সঠিকভাবে ফিলাপ করে তার সাথে প্রয়োজনীয় ডকুমেন্টের জেরক্স সংযুক্ত করে একটি মুখবন্ধ খামের মধ্যে নির্দিষ্ট ঠিকানার ড্রপ বক্সে জমা করে আসতে হবে।

আবেদন ফর্ম জমা দেবার ঠিকানা – Sr. Divisional Commercial Manager, DRM Building, N.F. Railway, Tinsukia।

আবেদনের শেষ তারিখ – ১৩ই মার্চ, ২০২৪

Website Link : nfr.indianrailways.gov.in/

Official Notice : Click Here

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad