SSC Phase 12 Notification 2024: স্টাফ সিলেকশন কমিশনে কর্মী নিয়োগ! শুন্যপদ ২০৪৯টি, জানুন বিস্তারিত

Published On:

SSC Phase 12 Notification 2024 : রাজ্যের সকল চাকরি প্রার্থীদের জন্য রয়েছে সুখবর। স্টাফ সিলেকশন কমিশনের (SSC) পক্ষ থেকে সম্প্রতি Phase XII/2024/Selection Posts পদে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে (SSC Phase 12 Notification 2024)। ইতিমধ্যে ফর্ম ফিলাপ শুরু হয়ে গেছে। এখানে একাধিক পদে বিভিন্ন দপ্তরে কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। জানুন নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য।

পদের নাম – এখানে আলাদা আলাদা পদে কর্মী নিয়োগ করা হবে। বিস্তারিত জানতে সংস্থারও অফিশিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে দেখে নিতে পারেন।

মোট শূন্যপদ – ২০৪৯টি

বয়সসীমা – এখানে আবেদনের জন্য প্রার্থীর বয়স পদ অনুযায়ী ১৮ থেকে ২৭/২৮/৩০ বছর পর্যন্ত চাওয়া হয়েছে। সরকারি নিয়মানুয়ারে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সব পদেই বয়সের উর্ধসীমায় ছাড় পাবেন।

বেতন – এখানে আলাদা আলদা পদে নিয়োগ করা হবে, তাই ভিন্ন পদের জন্য ভিন্ন বেতন প্রদান করা হবে।

শিক্ষাগত যোগ্যতা – এখানে (SSC Phase 12 Notification 2024) ভিন্ন পদে ভিন্ন যোগ্যতা যেমন পদ অনুযায়ী মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও গ্রাজুয়েশন পাশ যোগ্যতা চাওয়া হয়েছে। বিস্তারিত জানতে সংস্থার অফিশিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে Annexure-III নোটিশ টা দেখুন। সেখানে কোন পদে কেমন শিক্ষাগত যোগ্যতা লাগবে তা জানানো হয়েছে।

নিয়োগ পদ্ধতি – সংশ্লিষ্ট পদে প্রার্থীদের তিনটি ধাপের মাধ্যমে নিয়োগ করা হবে। প্রথমে লিখিত পরীক্ষা হবে, এরপরে স্কিল টেস্ট এবং সবশেষে ডকুমেন্ট ভেরিফিকেশন করা হবে। এরপর নিয়োগ প্রদান করা হবে।

আরো পড়ুন:- এবার পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি! যোগ্যতা মাধ্যমিক, জানুন বিস্তারিত

আবেদন পদ্ধতি –  ইচ্ছুক প্রার্থীদের এখানে (SSC Phase 12 Notification 2024) অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। SSC-এর নতুন ওয়েবসাইট ssc.gov.in এ গিয়ে নাম রেজিস্ট্রেশন করতে হবে। নাম রেজিস্ট্রেশন করলে Login ID/Password পাবেন, সেটা দিয়ে লগইন করে ব্যক্তিগত তথ্য এবং প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করে, আবেদন ফি পেমেন্ট করে ফর্ম ফিলাপ করে তা সাবমিট করলেই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

আবেদন ফি –  জেনারেল/OBC পুরুষ প্রার্থীদের ১০০ টাকা আবেদন ফি দিতে হবে এবং SC/ST/PWD মহিলা প্রার্থীদের কোনপ্রকার ফি দিতে হবে না।

আবেদনের শেষ তারিখ – ১৮ই মার্চ, ২০২৪

কারেকশন ডেট – ২২ থেকে ২৪শে মার্চ, ২০২৪

CBT পরীক্ষার ডেট – ৬ থেকে ৮ই মে, ২০২৪

হেল্প লাইন নম্বর – 1800 309 3063

শিক্ষাগত যোগ্যতার নোটিশ :  Annexure-III

অফিশিয়াল নোটিশ :        Download Pdf

SSC New Portal :            Click Here

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad