Central bank Recruitment 2024:সেন্ট্রাল ব্যাঙ্কে প্রচুর কর্মী নিয়োগ। আবেদন করুন আজই!

Published On:
Central bank Recruitment 2024: পশ্চিমবঙ্গের শিক্ষিত বেকার যুবক যুবতীদের জন্যে সুখবর! এবার সেন্ট্রাল ব্যাঙ্কে বিপুল সংখ্যায়ে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।যেকোনো ভারতীয় নাগরিক তথা পশ্চিমবঙ্গের প্রতিটি জেলার চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। পুরুষ এবং মহিলা উভয় চাকরিপ্রার্থীরাই এখানে আবেদন করতে পারবেন।

আজকের এই প্রতিবেদনে পদ, আবেদন কিভাবে করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, কত টাকা করে বেতন দেওয়া হবে, ইন্টারভিউ কবে অনুষ্ঠিত হবে? বিস্তারিত আলোচনা করা হলো ।

পদের নাম – রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে আপ্রেনটিস পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

মোট শূন্য পদের সংখ্যা – ৩০০০ টি যেখানে পশ্চিম বঙ্গের ক্ষেত্রে এই সংখ্যাটি ১৯৪।

যোগ্যতা – এই পদে আবেদন করার জন্যে আবেদনকারীকে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক হতে হবে অর্থাৎ গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। (Central bank Recruitment 2024)

আরও পড়ুনঃ গ্রামীণ জল দপ্তরে কর্মী নিয়োগ, বেতন ১১,০০০ টাকা!

বয়স – সংশ্লিষ্ট পদে নিয়োগের ক্ষেত্রে আবেদনকারির বয়স ১/৪/১৯৯৬ থেকে ৩১/৩/২০০৪ এর মধ্যে হলে আবেদন করতে পারবেন।

বেতনক্রম – ভারতের শিক্ষানবিশ আইন অনুসারে প্রথমে ১৫০০০ টাকা মাসিক ভাতা হিসেবে দেওয়া হবে পরবর্তীকালে স্থায়ীকরন করা হলে স্থায়ী বেতন দেওয়া হবে।Central bank Recruitment 2024

আবেদন পদ্ধতি – আবেদনকারীরা অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে প্রথমে নিজের সমস্ত তথ্য সঠিক ভাবে পূরণ করার মাধ্যমে অনলাইন রেজিস্ট্রেশন ফর্ম টি ফিলাপ করতে হবে। সাথে প্রয়োজনীয় নথিপত্রগুলি স্ক্যান করে আপলোড করতে হবে। এরপর আবেদন ফি জমা করে আবেদনপত্র সাবমিট করতে হবে।

আবেদন ফি – আবেদন জানানোর ক্ষেত্রে সাধারন শ্রেণির প্রার্থীদের ৮০০/- টাকা, তপশীলি জাতিভুক্ত প্রার্থীদের ৬০০/- টাকা এবং প্রতিবন্ধী প্রার্থীদের ৪০০/- টাকা আবেদন ফি হিসেবে জমা করতে হবে।

আবেদনের শেষ তারিখ – ৬/৩/২০২৪ এর মধ্যে আবেদন জমা করতে হবে। বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি ভালভাবে পড়ুন তারপরে আবেদন করুন

নোটিফিকেশানদেখুন
WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad