WB Guest Teacher Job 2024: বিরাট সুখবর! এবার রাজ্যে অতিথি শিক্ষক ও গ্রুপ ডি পদে নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি

Published On:

WB Guest Teacher Job 2024: পশ্চিমবঙ্গ সরকারের Office Of The Sub.Dtvisional Officer অফিসের তরফ থেকে এবার রাজ্যে অতিথি শিক্ষক (Guest Teacher), গ্রুপ ডি ও গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। রাজ্যর সকল আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। কীভাবে আবেদন জানাবেন, কি কি ডকুমেন্টস লাগবে, শিক্ষাগত যোগ্যতা, বয়স, মাসিক বেতন প্রভৃতি সম্পর্কে আজকের প্রতিবেদনে রইলো বিস্তারিত। চলুন দেখে নিই।

পদের নাম – Guest Teacher,Group-D এবং Group-C

বয়সসীমা – উল্লিখিত পদে (WB Guest Teacher Job 2024) আবেদন করার জন্য প্রার্থীদের বয়সসীমা ৬২ বছরের মধ্যে হলেই আবেদন করা যাবে।

বেতন – বিজ্ঞপ্তিতে বেতন সম্পর্কে কোনো উল্লেখ করা নেই, তবে সরকারি নিয়ম অনুযায়ী বেতন দেওয়া হবে। 

শিক্ষাগত যোগ্যতা –  প্রার্থীকে Bengali,English,History, Geography,Life Science,Physical science এবং Mathematics প্রভৃতি বিষয়ে অতিথি শিক্ষক পদে নিয়োগ করা হবে। অতিথি শিক্ষক পদে আবেদন করার জন্য প্রার্থীকে নির্দিষ্ট বিষয়ে Graduate করা থাকতে হবে। পাশাপাশি প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে, তাহলে এই সকল পদে আবেদন এর যোগ্য। রাজ্যের অবসরপ্রাপ্ত চাকরি প্রার্থীরা Group-D এবং Group-C পদে আবেদন করতে পারবেন।

আরো পড়ুন:- সুখবর ! এবার হতে চলেছে DM অফিসে কর্মী নিয়োগ, দেখে নিন আবেদন পদ্ধতি

নিয়োগ পদ্ধতি – এখানে প্রার্থীদের নিয়োগ করা হবে ইন্টারভিউর মাধ্যমে।

আবেদন পদ্ধতি –  আগ্রহী ও যোগ্য প্রার্থীদের কোনোরকম লিখিত পরীক্ষা ছাড়াই, শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। তাই আগে থেকে আবেদন করতে হবে না। ইন্টারভির দিন সরাসরি নির্দিষ্ট ঠিকানায় BIO Data ও ডকুমেন্টস সহকারে উপস্থিত হতে হবে প্রার্থীকে। 

ইন্টারভিউ স্থান – SDO SADAR OFFICE, MALDA

আবেদনের শেষ তারিখ – ১৮ই মার্চ, ২০২৪

Notification Link : Download

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad