WB Gram Panchayet PYQ : গ্রাম পঞ্চায়েতের বিগত বছরের প্রশ্ন। Previous Year Gram Panchayat Questions

Published On:

WB Gram Panchayet PYQ : রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা করার পর থেকে ইতিমধ্যে বিভিন্ন সরকারি বিভাগে কর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু হয়ে গেছে। যেই যেই বিভাবে কর্মী হচ্ছে তা হলো, ফুড সাব-ইন্সপেক্টার, ক্লার্কশিপ, অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা ইত্যাদি। আজকের প্রতিবেদনে আমরা আলোচনা করতে চলেছি গ্রাম পঞ্চায়েতে কর্মী নিয়োগ পরীক্ষার বিগত বছরের প্রশ্ন। রাজ্যের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে আসন্ন কর্মী নিয়োগ পরীক্ষার প্রস্তুতির জন্য গ্রাম পঞ্চায়েত বিগত বছরের প্রশ্নগুলি খুবই গুরুত্ত্বপূর্ণ সকলের জন্য। বিগত বছরের প্রশ্ন সঠিক ভাবে মূল্যায়ন করলে পরীক্ষার্থীরা পরীক্ষা সম্পর্কে যেমন ধারণা পাবেন, ঠিক তেমনই পাবেন পরীক্ষায় ভালো সাফল্য।

গ্রাম পঞ্চায়েত বিগত বছরের গ্রুপ-ডি কর্মী নিয়োগের পরীক্ষার প্রশ্ন

গ্রাম পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতির দপ্তরগুলিতে সচিব (সেক্রেটারি), খাজনা আদায়কারী, গ্ৰুপ-ডি স্টাফ ইত্যাদি পদে কর্মী নিয়োগ করা হয়। আজকের প্রতিবেদনে আমরা শেয়ার করবো বিগত বছরের গ্রুপ-ডি কর্মী নিয়োগের পরীক্ষার প্রশ্ন। গ্রাম পঞ্চায়েত বিগত বছরের পরীক্ষার প্রশ্ন ডাউনলোড করে ভালোভাবে তা মূল্যায়ন করলে পরীক্ষার প্যাটার্ন এবং সিলেবাস সম্পর্কেও ধারণা মিলবে।

গ্রাম পঞ্চায়েত বিগত বছরের প্রশ্ন PDF

আজকের প্রতিবেদনে আমরা আপনাদের সাথে গ্রাম পঞ্চায়েত কর্মী নিয়োগের পরীক্ষার বিগত বছরের প্রশ্নের একটি অরিজিনাল PDF কপি শেয়ার করতে চলেছি, যেখানে আপনাদের পরীক্ষার সিলেবাস সহ প্রশ্নের ধরণ এবং নম্বর বিভাজন সম্পর্কে ধারণা স্পষ্ট হবে। আর এই PDF কপিতে প্রতিটি প্রশ্নের সঠিক উত্তরও দেওয়া রয়েছে। এর ফলে সকলের সুবিধা হবে।

গ্রাম পঞ্চায়েত বিগত বছরের প্রশ্ন PDF Download

গ্রাম পঞ্চায়েত বিগত বছরের প্রশ্ন ডাউনলোডের লিঙ্কটি প্রতিবেদনের নিচে দেওয়া হয়েছে। ওই লিঙ্ক থেকে পরীক্ষার্থীরা সরাসরি গ্রাম পঞ্চায়েত বিগত বছরের প্রশ্ন PDF কপিটি ডাউনলোড করে নিতে পারবেন।

WB Gram Panchayet PYQ : Download Now

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad