WBPSC Food SI Exam 2024: এবার পাবলিক সার্ভিস কমিশন করলো বড়ো ঘোষণা! জেনে নিন বিস্তারিত

Published On:

WBPSC Food SI Exam 2024: চলতি বছরের ১৬ এবং ১৭ই মার্চ পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন আয়োজিত ফুড সাব-ইন্সপেক্টার নিয়োগের পরীক্ষা হবে। কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ইতিমধ্যেই পরীক্ষার্থীরা নিজেদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিয়েছেন। আর ওই ডাউনলোড করা অ্যাডমিট কার্ডেই লেখা রয়েছে পরীক্ষার তারিখ এবং কোন সময় পরীক্ষা হবে সেই সম্পর্কে। পরীক্ষার্থীদের উদ্দেশ্যে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে বিশেষ কিছু বার্তা দেওয়া হয়েছে। আসুন জেনে নেওয়া যাক পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন কী জানিয়েছেন সেই সম্পর্কে বিস্তারিত।

বিজ্ঞপ্তিতে কী বলা হয়েছে?

পূর্বেই কমিশনের তরফ থেকে জানানো হয়েছে যে, দুই দিন ধরে মোট ৬টি শিফটে এই পরীক্ষার (WBPSC Food SI Exam 2024) আয়োজন করা হবে। এবার ফের কমিশনের তরফ থেকে নয়া বিজ্ঞপ্তি জারি করে পরীক্ষার্থীদের উদ্দেশ্যে কিছু বার্তা দেওয়া হয়েছে।

প্রথমত, কমিশনের তরফ থেকে জানানো হয়েছে যে, যেহেতু দুই দিন ধরে মোট ৬টি পৃথক পৃথক শিফটে পরীক্ষা হবে, তাই পরীক্ষার্থীর পরীক্ষার প্রশ্নপত্র তাদের বাড়িতে নিয়ে যেতে পারবেন না। পরীক্ষার শেষে সংশ্লিষ্ট প্রত্যেক পরীক্ষার্থী পরীক্ষাকেন্দ্রের পরীক্ষকের কাছে প্রশ্নপত্র জমা দেবেন।

আরো পড়ুন:- এবার জেলা পরিষদে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ! জানুন বিস্তারিত

দ্বিতীয়ত, পরীক্ষা (WBPSC Food SI Exam 2024) শুরু হওয়ার ১০ মিনিট আগেই পরীক্ষা কেন্দ্রের মূল গেট বন্ধ করে দেওয়া হবে। তাই ওই সময়ের আগেই পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। আর ওই নির্দিষ্ট সময়সীমার পরে যদি কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে পৌঁছায়, তবে তাকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না বলেই স্পষ্টত জানানো হয়েছে।

তৃতীয়ত, কমিশনের তরফ থেকে মোবাইল ফোন, পোর্টেবল স্ক্যানার, ব্লুটুথ ডিভাইস, স্মার্ট ওয়াচ প্রভৃতি যোগাযোগ স্থাপনকারী ইলেক্ট্রনিক্স গ্যাজেটগুলি পরীক্ষা কেন্দ্রে না নিয়ে যাওয়ার জন্য সতর্ক করা হয়েছে। কমিশন জানিয়েছে যে, যদি কোনো পরীক্ষার্থী এই নিষিদ্ধ বস্তু নিয়ে পরীক্ষাকেন্দ্রে নিয়ে প্রবেশ করে, আর কোনো কারণে যদি কোনো বস্তু হারিয়ে যায় বা কোনো বস্তুর ক্ষতি হয়, তবে তার দায় কমিশন নেবে না, সেই দায় সম্পূর্ণরূপে পরীক্ষার্থীকে নিতে হবে।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad