Indian Railway Vacancy 2024 : ভারতীয় রেলে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি! বেতন শুরু ১৯,৯০০ টাকা, জানুন বিস্তারিত

Published On:

Indian Railway Vacancy 2024 : সুবর্ণ সুযোগ! ভারতীয় রেলওয়ে আবারো ৯১৪৪ শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভারত সহ পশ্চিমবঙ্গের ২৩টি জেলার ছেলে ও মেয়ে নির্বিশেষে উভয় চাকরিপ্রার্থী এখানে আবেদনযোগ্য। এখানে ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন সম্পন্ন করতে পারবেন। আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত।

নিয়োগ সংস্থা – Railway Recruitment Board

পদের নাম – Technician Grade 1 এবং Grade 3

মোট শূন্যপদ – ৯১৪৪টি

বয়স সীমা – এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়সসীমা ১৮ বছর থেকে ৩৬ বছর মধ্যে হতে হবে, ত এই এখানে আবেদন করা যাবে। তাছাড়া সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাওয়া যাবে।

বেতন – Grade 1 টেকনিশিয়ানদের পদের জন্য বেতন প্রতি মাসে ২৯,২০০ টাকা প্রদান করা হবে ও Grade 3 টেকনিশিয়ান পদের জন্য বেতন প্রতি মাসে ১৯,৯০০ টাকা প্রদান করা হবে।

শিক্ষাগত যোগ্যতা – এখানে দুটি পদের ক্ষেত্রে আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা লাগবে। Technician Grade 3 পদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাস থাকতে হবে এবং এর সঙ্গে অবশ্যই যেকোনো ট্রেড নিয়ে ITI ডিগ্রী সম্পন্ন করা থাকতে হবে, তবেই এখানে আবেদন করা যাবে।।Technician Grade 1 পদের ক্ষেত্রে প্রার্থীদের বিজ্ঞান বিভাগের যেকোনো বিষয় নিয়ে গ্রাজুয়েশন সম্পন্ন করা থাকতে হবে অথবা ইঞ্জিনিয়ারিং বিভাগে যেকোনো বিষয় নিয়ে তিন বছরের ডিপ্লোমা ডিগ্রী সম্পূর্ণ করা থাকতে হবে, তবেই আবেদন করা যাবে। 

আরো পড়ুন:- রাজ্যের স্কুলে মাধ্যমিক পাশ সহ বিভিন্ন যোগ্যতায় কর্মী নিয়োগ! জেনে নিন আবেদন পদ্ধতি

আবেদন পদ্ধতি – এই পদে (Indian Railway Vacancy 2024) অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। সর্বপ্রথম সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করতে হবে। এরপর নির্ভুলভাবে সম্পূর্ণ ফর্ম ফিলাপ করে যা যা ডকুমেন্টস চেয়েছে সেগুলিকে নির্দিষ্ট সাইজ মত আপলোড করে নির্দিষ্ট তারিখ এবং সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

আবেদনের শেষ – ৮ই এপ্রিল, ২০২৪

অফিশিয়াল ওয়েবসাইট : www.rrbapply.gov.in

অফিশিয়াল বিজ্ঞপ্তি : Download Now

Apply Online:  Click Here

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad