Anganwadi Recruitment 2024: দারুন সুখবর! রাজ্যে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, যোগ্যতা উচ্চ-মাধ্যমিক! জানুন বিস্তারিত

Published On:

Anganwadi Recruitment 2024: আপনি যদি একজন মহিলা চাকরিপ্রার্থী হয়ে থাকেন, তবে আপনার জন্য রয়েছে দারুন সুবর্ণ সুযোগ। সম্প্রতি রাজ্যে অঙ্গনওয়াড়ি কর্মী পদে একাধিক চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনি খুব সহজেই ঘরে বসে অনলাইনের মাধ্যমে এখানে আবেদন করতে পারবেন। আসুন জেনে নেওয়া যাক কোন জেলার কোন ব্লকে নিয়োগ চলছে? শিক্ষাগত যোগ্যতা, বেতন, বয়স, আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত তথ্য।

পদের নাম – Anganwadi Worker ও Anganwadi Helper।

বয়সসীমা – এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়স হতে হবে নুন্যতম ১৮ বছর থেকে সর্বাধিক ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়মানুসারে বয়সের ছাড় পাবেন।

বেতন – এই পদে (Anganwadi Recruitment 2024) প্রার্থীদের প্রতিমাসে ৮,২৫০ টাকা করে বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা – এই পদে মহিলা প্রার্থীদের নিয়োগ করা হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। সংশ্লিষ্ট ব্লকের স্থায়ী বাসিন্দা হতে হবে। এর পাশাপাশি, যেকোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ-মাধ্যমিক পাশ বা সমতুল্য যোগ্যতা থাকতে হবে।উচ্চশিক্ষাগত যোগ্যতাতেও এই পদের জন্য আবেদন করা যাবে।

নিয়োগ পদ্ধতি – ৯০ নম্বরের লিখিত পরীক্ষা ও ১০ নম্বরের ইন্টারভিউয়ের মাধ্যমে এখানে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা হবে ২ ঘন্টার।

আরো পড়ুন:- কর্মী নিয়োগ হবে স্টিল কারখানায়! জানুন আবেদন পদ্ধতি

আবেদন পদ্ধতি – এই পদে (Anganwadi Recruitment 2024) আবেদন করার জন্য প্রথমে সংস্থার অফিশিয়াল পোর্টালে গিয়ে নিজের নাম রেজিস্ট্রেশন করতে হবে। এরপরে, ব্যক্তিগত তথ্য ও প্রয়োজনী ডকুমেন্ট আপলোড করে ফর্মটি ফিলাপ করে জমা দিলেই আপনার আবেদন সম্পন্ন হবে।

নিয়োগ স্থান – উত্তর ২৪ পরগনা জেলার এই কয়টি ব্লকে নিয়োগ করা হচ্ছে, যেমন – Titagarh, Khardah, Panihati, Barrackpore, Naihati, Barrackpore II, Barasat, kamarhati, Bagdah, SANDESHKHALI-1, HINGALGANJ, NORTH DUM DUM, SWARUPNAGAR, MADHYAMGRAM-NEW BARRACKPORE, Ashokenagar-Kalyangarh, Kanchrapara, Garulia, Basirhat

আবেদনের শেষ তারিখ – ২রা এপ্রিল, ২০২৪

অফিশিয়াল নোটিশ : Download Pdf

আবেদনের লিঙ্ক : Apply Now

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad