WB Police ASI Recruitment : এবার রাজ্য পুলিশ এএসআই নিয়োগ, শূন্যপদ ১১৭৮টি! জানুন আবেদন পদ্ধতি

Published On:

WB Police ASI Recruitment : এবার রাজ্যের সকল চাকরি প্রার্থীদের জন্য রয়েছে দারুণ একটি খুশির খবর। ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড ASI এবং LASI পদে নিয়োগের জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের ২৩টি জেলার পুরুষ এবং মহিলা নির্বিশেষে সকল চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।আজকের প্রতিবেদনে রইলো আবেদনের পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা ইত্যাদি নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য সম্পর্কে বিস্তারিত।

পদের নাম – ASI & LASI

মোট শূন্যপদ – ১১৭৮ টি

বয়স সীমা – এখানে আবেদনের জন্য প্রার্থীদের বয়স সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। সংরক্ষিত শ্রেণীর চাকরি প্রার্থীদের সরকারী নিয়ম অনুযায়ী বয়সে ছাড় দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা- এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের পশ্চিমবঙ্গ পুলিশের যেকোনো বিভাগে ন্যূনতম ৫ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে, তবেই এখানে আবেদন করতে পারেন। মহিলা কনস্টেবল পদে কর্মরত প্রার্থীরা শুধুমাত্র LASI পদে আবেদন করতে পারবেন।

নিয়োগ পদ্ধতি – প্রার্থীদের একটি লিখিত পরীক্ষার মাধ্যমে এখানে নিয়োগ করা হবে। মোট ১০০ নম্বরের লিখিত পরীক্ষায় ল অ্যান্ড প্রসিডিওরে থাকবে ৬০ নম্বর, রিপোর্ট রাইটিং অ্যান্ড সোশ্যাল অ্যাওয়ারনেসে থাকবে ২০ নম্বর এবং জেনারেল নলেজ, রিপোর্ট রাইটিং থাকবে ১০ নম্বর। এর পাশাপাশি ড্রিল এ ২০ এবং ওয়েপনরিতে ১০ নম্বর থাকবে। পরীক্ষায় পাশ নম্বর রাখা হয়েছে ৪০। এ বিষয়ে বিস্তারিত জানতে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তি ডাউনলোড করে দেখে নিতে পারেন।

আরও পড়ুন:- সুখবর ! পৌরসভায় কর্মী নিয়োগ, যোগ্যতা উচ্চমাধ্যমিক

আবেদনের পদ্ধতি- এই পদে (WB Police ASI Recruitment) প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদন করতে prb.wb.gov.in বা wbpolice.gov.in ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট অনলাইন আবেদনপত্রে সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে। এরপরে আপনার সাম্প্রতিক রঙিন ছবি আপলোড করে এবং অন্যান্য প্রয়োজনীয় নথি সহ পরিষ্কার সাদা কাগজে স্বাক্ষর করে সমস্ত নথি আপলোড করার পরে আবেদনপত্র জমা দিলে আপনার আবেদন সম্পন্ন হবে।

আবেদনের শেষ তারিখ – ১৫ই এপ্রিল, ২০২৪

Official Notification : Download Now

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad