Railway Group D Recruitment 2024 : দারুন খবর! ভারতীয় রেলে ৫৫০টি শূন্যপদে কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক

Published On:

Railway Group D Recruitment 2024 : পশ্চিমবঙ্গের সকল চাকরি প্রার্থীদের জন্য রয়েছে দারুন খুশির খবর। ভারতীয় রেলওয়ে ফের একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ হতে চলেছে। এর জন্যে ইতিমধ্যে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক পাস যোগ্যতায় এখানে আবেদন করা যাবে। আসুন জেনে নেওয়া যাক নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য।

নিয়োগ সংস্থা – Rail Coach Factory (Kapurthala)

পদের নাম— Apprentices

মোট শূন্যপদ— ৫৫০টি

শিক্ষাগত যোগ্যতা— উল্লিখিত পদে আবেদন করার জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত বোর্ডের বিদ্যালয় থেকে ন্যূনতম অষ্টম শ্রেণী পাশ সহ হালকা এবং ভারী যানবাহন চালানোর সরকার স্বীকৃত লাইসেন্স থাকতে হবে।

বয়সসীমা— এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়সসীমা ১৫ বছর থেকে সর্বোচ্চ ২৪ বছরের মধ্যে হলে আবেদন করা যাবে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী প্রার্থীদের বয়সের জন্য বিশেষ ছাড় ও এখানে পাওয়া যাবে।

মাসিক বেতন— এই পদে প্রার্থীদের ভারতীয় রেলের নিজস্ব বেতন পরিকাঠামো অনুযায়ী প্রতিমাসে বেতন প্রদান করা হবে।

শিক্ষাগত যোগ্যতা – এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ করা থাকতে হবে, তবেই এখানে আবেদন করা যাবে।

আরো পড়ুন :- WBPSC ক্লার্কশিপ সম্পূর্ণ সিলেবাস 2024, ভালো বিস্তারিত প্যাটার্ন দেখুন

আবেদন পদ্ধতি— এখানে প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এর জন্য প্রথমেই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করতে হবে। এরপর নির্ভুলভাবে সম্পূর্ণ ফর্ম ফিলাপ করে যা যা ডকুমেন্টস চেয়েছে সেগুলিকে নির্দিষ্ট সাইজ মত আপলোড করতে হবে। নির্দিষ্ট তারিখ এবং সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

আবেদন ফি – ইচ্ছুক প্রার্থীদের এখানে (Railway Group D Recruitment 2024) সংস্থার বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন মূল্য দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

আবেদনের শেষ তারিখ— ৯ই এপ্রিল, ২০২৪

অফিশিয়াল ওয়েবসাইট : rcf.indianrailways.gov.in

অফিশিয়াল বিজ্ঞপ্তি : Download Now

Apply Online : Click Now

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad