UPSC Recruitment 2024 : সুখবর! এবার ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি

Published On:

UPSC Recruitment 2024 : সকল চাকরির প্রার্থীদের জন্য রয়েছে দারুন এক সুখবর। এবার ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন কেন্দ্র সরকারের বিভিন্ন দপ্তরে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে এখানে আবেদন জানাতে পারবেন। আসুন জেনে নেওয়া যাক নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য।

নিয়োগ সংস্থা – ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন

পদের নাম – সায়েন্টিস্ট, এনথ্রপলজিস্ট, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, সিভিল ইঞ্জিনিয়ার।

শূন্যপদ – ১৩০টি

শিক্ষাগত যোগ্যতা – এই পদে (ISI Kolkata Recruitment 2024) আবেদন করার জন্য বিভিন্ন বিভাগের কর্মীদের জন্য ভিন্ন ভিন্ন ধরনের যোগ্যতার মান নির্ধারণ করা হয়েছে। বিস্তারিত তথ্যের জন্য ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

বেতন – উল্লিখিত পদের জন্য প্রার্থীদের ১১ পে কমিশন হিসেবে বেতন দেওয়া হবে।

বয়সসীমা – উল্লিখিত পদে (UPSC Recruitment 2024) আবেদন করার জন্য প্রার্থীদের বয়সসীমা অনূর্ধ্ব ৫০ বছরের মধ্যে হতে হবে, তবে এর মধ্যে এসসি, এসটি, ওবিসি ক্যাটাগরির প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সে ছাড় পাবেন।

নিয়োগ পদ্ধতি – এই নিয়োগের ক্ষেত্রে কোনো লিখিত পরীক্ষার ব্যবস্থা করা হয়নি। সকল আবেদনকারী প্রার্থীদের একাডেমিক মার্কস এবং অভিজ্ঞতার ভিত্তিতে একটি তালিকা তৈরি করা হবে। সেই তালিকা অনুসারে প্রার্থীদের ইন্টারভিউতে ডাকা হবে। ইন্টারভিউতে পাশ করলেই নিয়োগ প্রদান করা হবে।

আবেদন পদ্ধতি – উল্লিখিত পদে (UPSC Recruitment 2024)আবেদনের জন্য প্রার্থীদের অনলাইনের মাধ্যমে ফর্ম ফিলাপ করতে হবে। প্রথমে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে গিয়ে চাকরির ফর্ম ওপেন করে ওই ফর্মটি সঠিকভাবে পূরণ করার পরে প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস আপলোড করতে হবে। সবশেষে সাবমিট অপশনে ক্লিক করে আবেদনটি সম্পন্ন করে অ্যাপ্লিকেশনের একটি প্রিন্ট আউট নিজের কাছে রেখে দেবেন।

প্রয়োজনীয় ডকুমেন্টস – ভারতীয় নাগরিকের প্রমাণপত্র হিসেবে আধার কার্ডের কপি, এডুকেশন সার্টিফিকেটগুলির কপি, এসসি এসটি ওবিসি এবং পিডব্লিউডি ক্যাটিগরির জাতিগত শংসাপত্রের কপি, পাসপোর্ট মাপের ছবি, একটি বৈধ ইমেইল আইডি, অভিজ্ঞতার সার্টিফিকেটের কপি।

আবেদন ফি – এখানে আবেদন করার জন্য প্রার্থীদের কোনোপ্রকার আবেদন ফি জমা করতে হবে না।

আবেদনের শেষ তারিখ – ১৪ই এপ্রিল, ২০২৪

অফিসিয়াল ওয়েবসাইট : www.upsconline.nic.in

আবেদন লিংক : Apply Now

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad