WBPSC Fishery Department Recruitment 2024 : চাকরির সুযোগ রাজ্যের মৎস্য দপ্তরে, জানুন আবেদন পদ্ধতি

Published On:

WBPSC Fishery Department Recruitment 2024 : এবার চাকরি প্রার্থীদের জন্য রয়েছে একটি খুশির খবর। পাবলিক সার্ভিস কমিশন দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে এখানে আবেদন জানাতে পারবেন। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে উপযুক্ত যোগ্যতা সম্পন্ন প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য।

নিয়োগ সংস্থা – পাবলিক সার্ভিস কমিশন দপ্তর

পদের নাম – অ্যাসিস্ট্যান্ট ফিশারি অফিসার

শূন্যপদ – ৮১টি

বয়সসীমা – উক্ত পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়সসীমা ৩৯ বছরের মধ্যে হতে হবে। এমনকি, সরকারি নিয়ম অনুযায়ী বয়সের জন্য বিশেষ ছাড় ও এখানে পাওয়া যাবে।

বেতন – এই পদের জন্য প্রার্থীদের প্রতি মাসে ২৭,০০০ টাকা থেকে ৬৯,৮০০ টাকার মধ্যে বেতন প্রদান করা হবে।

শিক্ষাগত যোগ্যতা – উল্লিখিতপদে (WBPSC Fishery Department Recruitment 2024) আবেদন করার জন্য প্রার্থীদের স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মৎস্য বিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রী অর্জন করতে হবে। এর পাশাপাশি আবেদনকারীর মৎস্য, জলজ চাষ, জলজ সম্পদ, এবং মাছ ধরার অভিজ্ঞতা থাকতে হবে।

নিয়োগ পদ্ধতি – এখানেলিখিত পরীক্ষা ও ইন্টারভিউর মাধ্যমে সঠিক ও যোগ্য প্রার্থীদের নিয়োগ প্রদান করা হবে।

আবেদন পদ্ধতি – প্রার্থীদের এখানে (WBPSC Fishery Department Recruitment 2024) অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। সর্বপ্রথম সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করতে হবে। এরপর নির্ভুলভাবে সম্পূর্ণ ফর্ম ফিলাপ করে, যা যা ডকুমেন্টস চেয়েছে সেগুলিকে নির্দিষ্ট সাইজ মত আপলোড করতে হবে।নির্দিষ্ট সময় এবং তারিখের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

আবেদন ফি – এখানে GEN, OBC, EWS প্রার্থীদের জন্য আবেদন মূল্য বাবদ ১৬০ টাকা ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ – ১৩ই মে, ২০২৪

অফিশিয়াল ওয়েবসাইট : psc.wb.gov.in

অফিশিয়াল বিজ্ঞপ্তি : Download Now

More Details : View Now

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad