Post Office New Vacancy 2024 : সুখবর ! ভারতীয় পোস্ট অফিসে কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাশ, জানুন আবেদন পদ্ধতি

Published On:

Post Office New Vacancy 2024 : দারুন সুযোগ চাকরি প্রার্থীদের জন্য। এবার পোস্ট অফিস কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইচ্ছুক প্রার্থীরা এখানে অফলাইনের মাধ্যমে আবেদন সম্পন্ন করতে পারবেনা। আসুন জেনে নেওয়া যাক আবেদন পদ্ধতি, বয়সসীমা, মাসিক বেতন ইত্যাদি সকল বিষয় বিস্তারিত তথ্য।

নিয়োগ সংস্থা – Ministry of Communications,
Department of Posts,

পদের নাম – Staff Car Driver (Ordinary Grade)

শূন্যপদ – ২৭টি

শিক্ষাগত যোগ্যতা – ইচ্ছুক প্রার্থীদের এই পদে (Post Office New Vacancy 2024) আবেদন করার স্বীকৃত কোনো বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করতে হবে। উপযুক্ত যোগ্যতা সহ হালকা এবং ভারী মোটর গাড়ির জন্য একটি বৈধ ড্রাইভিং লাইসেন্স, মোটর মেকানিজমের জ্ঞান এবং কমপক্ষে তিন বছরের হালকা ও ভারী মোটর গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকতে হবে, তবেই এখানে আবেদন করা যাবে।

মাসিক বেতন – উল্লিখিত পদে প্রার্থীদের প্রতি মাসে সরকারি নিয়ম অনুযায়ী বেতন দেওয়া হবে।

বয়সসীমা – এইপদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৭ বছরের মধ্যে হতে হবে। এখানে আবেদন করার ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

নিয়োগ পদ্ধতি – এই পদে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের শুধুমাত্র ড্রাইভিং পরীক্ষার ভিত্তিতে নিযুক্ত করা হবে।

আবেদন পদ্ধতি – ইচ্ছুক প্রার্থীরা এখানে অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন। আবেদন করার জন্য প্রার্থীদের সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে যে বিজ্ঞপ্তি বেরিয়েছে সেই বিজ্ঞপ্তিতে দেওয়া আবেদনের ফর্মটিকে A4 পেপারে প্রিন্ট আউট করে হাতে কলমে সমস্ত কিছু লিখে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। এর সঙ্গে যা যা নথি চাওয়া হয়েছে সেগুলিকে সংযুক্ত করে নির্দিষ্ট সময় ও ঠিকানায় পাঠিয়ে দিলেই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

আবেদনের শেষ তারিখ – ১৪ই মে, ২০২৪

অফিশিয়াল ওয়েবসাইট : www.indiapost.gov.in

অফিশিয়াল বিজ্ঞপ্তি : Download Now

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad