Weather : তীব্র গরম থেকে স্বস্তি পাবেন রাজ্যবাসী! রাজ্যের এই জেলাগুলিতে হতে পারে বৃষ্টি, পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর

Published On:

Weather : এই গরমে গোটা রাজ্যবাসীর প্রাণ ওষ্ঠাগত। তাপমাত্রা ছাড়িয়ে গেছে ৪০°,তবে সপ্তাহের শুরুতেই আবহাওয়া দপ্তর কিছুটা স্বস্তির খবর দিচ্ছে। আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানা গেছে কলকাতা সহ রাজ্যের বেশকিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ রাজ্যের একাধিক জেলায় সোমবার এবং মঙ্গলবার বৃষ্টির দেখা মিলতে পারে। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৪১° এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০° এর কাছাকাছি। দক্ষিণবঙ্গের কিছু কিছু জেলায় মঙ্গলবার তাপমাত্রা কিছুটা কমবে এবং বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি

আবহাওয়া (Weather) দপ্তরের খবর অনুযায়ী উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং নদীয়া জেলাতে তাপমাত্রা কমতে পারে। যদিও বুধবার থেকে আবারো তাপপ্রবাহ বাড়তে পারে। এমনকি কিছু জেলা যথাক্রমে  ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে বৃহস্পতিবার তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। আগামী সোমবার এবং মঙ্গলবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সহ ঝাড়গ্রাম জেলার বিক্ষিপ্ত এলাকায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা

আবহাওয়া (Weather) দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে যে, এই বৃষ্টিপাতের ফলে তাপপ্রবাহে কোনোরকম প্রভাব পড়বে না। আগামী দুই দিন উত্তরবঙ্গের একাধিক জেলায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং সহ আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে মঙ্গলবার বৃষ্টি হতে পারে। এর পাশাপাশি তাপপ্রবাহের সর্তকতা জারি করা হয়েছে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার কিছু অংশ ও উত্তরবঙ্গের মালদায়।

আরো পড়ুন:- অনলাইনে মোবাইলের মাধ্যমে ভোটার স্লিপ ডাউনলোড করার পদ্ধতি জানুন

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad