WBCHSE HS Result Date 2024:  উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ কবে? মার্কশিট কবে হাতে পাবেন? জেনে নিন বিস্তারিত

Published On:

WBCHSE HS Result Date 2024: অপেক্ষার অবসান! যেসকল ছাত্রছাত্রীরা ২০২৩ থেকে ২০২৪ শিক্ষাবর্ষে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল তাদের জন্য রয়েছে দারুন খুশির খবর। শেষমেশ উচ্চ মাধ্যমিক ফল প্রকাশের তারিখ জানানো হলো। আজ আমরা আপনাদের জানাতে চলেছি চলতি বছরের উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের তারিখ এবং ছাত্রছাত্রীরা কখন তাদের রেজাল্ট দেখতে পাবেন সেই সম্পর্কে। আসুন তবে দেরি না করে সম্পূর্ণ প্রতিবেদনটি দেখে নেওয়া যাক।

উচ্চমাধ্যমিক পরীক্ষা ফলাফল প্রকাশিত হবে ৮ই মে

চলতি বছর যে সকল ছাত্র-ছাত্রীরা উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছেন, তারা এতদিন ধরে অধীর আগ্রহে পরীক্ষার ফল প্রকাশের তারিখ ঘোষণার জন্য অপেক্ষারত ছিল। অবশেষে শিক্ষা মহলের তরফ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলের দিন ঘোষণা করা হয়েছে। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন এই বছর ৮ই মে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। তবে, সকল ছাত্র-ছাত্রীরা কটার সময় রেজাল্ট দেখতে পাবেন এবং কোন কোন ওয়েবসাইটে রেজাল্ট দেখা যাবে এই নিয়ে খুব শীঘ্রই উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানা গেছে। এই বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১৬ই ফেব্রুয়ারি এবং শেষ হয়েছিল ২৯শে ফেব্রুয়ারি, অর্থাৎ এই বছর উচ্চমাধ্যমিক পরীক্ষার৬৯ দিনের মাথায় উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে চলেছে (WBCHSE HS Result Date 2024) । 

ছাত্র-ছাত্রীরা মার্কসিট কবে হাতে পাবে

চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণার দিনে ছাত্র-ছাত্রীরা উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের অফিসিয়াল ওয়েবসাইট https://wbchse.wb.gov.in/থেকে এই পরীক্ষার মার্কসিট ডাউনলোড করে নিতে পারবেন। রেজাল্ট বেরোনোর ১৫ দিনের মধ্যে স্কুল থেকে সমস্ত উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের মার্কশিট দেওয়া হবে (WBCHSE HS Result Date 2024)।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad