West Bengal Weather Update: এবার রাজ্যের এই ৩ জেলায় ধেয়ে আসছে ঝড়-বৃষ্টি! জানুন বিস্তারিত

Published On:

West Bengal Weather Update: রাজ্যের বিভিন্ন জেলায় যে হারে প্রতিনিয়ত তাপমাত্রার পারদ চড়ছে, তাতে সকলেরই হাসফাঁস অবস্থা। বর্তমানে দক্ষিণবঙ্গের সব জেলার সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রীর উপরে, আবার কোনো কোনো জেলার সর্বোচ্চ তাপমাত্রা ৪৬°। তাপপ্রবাহের দাপট এখন দক্ষিণবঙ্গ ছাড়িয়ে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও পৌঁছাতে শুরু করেছে। এই যেমন উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদা প্রভৃতি জেলা এই তাপপ্রবাহ থেকে কোনোমতেই ছাড় পাচ্ছে না। আর এই সব কিছুর মাঝে রবিবার হাওয়া অফিস দিলো রাজ্যের তিন জেলায় বৃষ্টির পূর্বাভাস (West Bengal Weather Update)।

রাজ্যের বিভিন্ন জেলায় থাকবে তীব্র তাপপ্রবাহ

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, রবিবার বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় থাকবে তীব্র তাপপ্রবাহ। দক্ষিণবঙ্গের পুরুলিয়া, মুর্শিদাবাদ, নদিয়া, হাওড়া, হুগলি, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতেও থাকবে তাপপ্রবাহ। এর পাশাপাশি তাপপ্রবাহ থাকবে উত্তরবঙ্গের মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এই সকল জেলায় রবিবার থাকবে উষ্ণ ও আর্দ্র আবহাওয়া (West Bengal Weather Update)।

রাজ্যের তিন জেলায় বৃষ্টির সম্ভাবনা

পশ্চিমবঙ্গের যে তিন জেলায় রবিবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে সেই তিনটি জেলা হলো যথাক্রমে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি। এই তিন জেলায় বৃষ্টির পাশাপাশি বজ্রবিদ্যুৎ এবং ঝড়ের সম্ভাবনাও রয়েছে বলে জানানো হয়েছে হওয়া অফিসের তরফ থেকে, তবে পশ্চিমবঙ্গের উত্তরের পার্বত্য এলাকায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির দেখা মিললেও দক্ষিণবঙ্গে এর কোনো প্রভাব পড়বে না। আগামী ১লা মে পর্যন্ত দক্ষিণবঙ্গের কোনো জেলাতেই গরমের দাপট কমবে না, মিলবে না স্বস্তি। দিনে দিনে আরো গরম বাড়বে বলেই হাওয়া অফিসের তরফ থেকে স্পষ্ট ভাবে জানানো হয়েছে। তাই এই পরিস্থিতিতে বিশেষজ্ঞদের তরফ থেকে পরামর্শ দেওয়া হচ্ছে যে, সকাল ১১টা থেকে বিকাল ৪টে পর্যন্ত প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হতে।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad