Indian Railway SI Recruitment 2024: সুখবর! এবার ভারতীয় রেলে সাব ইন্সপেক্টর নিয়োগ, আবেদন করুন এখনই

Published On:

Indian Railway SI Recruitment 2024: এবার সকল চাকরি প্রার্থীদের জন্য একটি সুখবর নিয়ে আমরা ফের হাজির। সম্প্রতি ভারতীয় রেলওয়ের তরফ থেকে আরপিএফ সাব-ইন্সপেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের প্রতিটি জেলার চাকরি প্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। অনলাইনের মাধ্যমে প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। আজকের প্রতিবেদনে রইলো নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য। চলুন দেখে নেওয়া যাক এক নজরে।

পদের নাম – সাব ইন্সপেক্টর

শূন্যপদ – ৪৫২

শিক্ষাগত যোগ্যতা – উল্লিখিত পদে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম স্নাতক পাস করে থাকতে হবে।

মাসিক বেতন – এই পদে (Indian Railway SI Recruitment 2024) প্রার্থীদের প্রতিমাসে ৩৫,৪০০ টাকা বেতন দেওয়া হবে।

বয়সসীমা – এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়সসীমা ২০ বছর থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে, এছাড়া সংরক্ষিত শ্রেণীর আবেদনকারীদের সরকারি নিয়োগের আইন অনুযায়ী বয়সের ছাড় থাকবে।

আবেদন পদ্ধতি – আগ্রহী প্রার্থীদের সংশ্লিষ্ট পদে (Indian Railway SI Recruitment 2024) অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদন জানানোর জন্য প্রথমে ভারতীয় রেলের ওয়েবসাইটে গিয়ে হোমপেজের Apply অপশন থেকে আবেদনপত্রটি ওপেন করতে হবে। এরপর অনলাইন আবেদনপত্রে প্রথমে প্রার্থীকে নিজের রেজিস্ট্রেশন করে তারপর প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্রটি পূরণ করতে হবে। সমস্ত তথ্য পূরণ করার পর ডকুমেন্ট আপলোড করার অপশনে প্রয়োজনীয় ডকুমেন্টগুলি আপলোড করতে হবে। সবশেষে আবেদন ফি জমা করে আবেদনপত্র সাবমিট করলেই আবেদন সম্পন্ন হবে।

আবেদন ফি – এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের এককালীন ২৫০ টাকা মডিফিকেশন ফি হিসেবে জমা করতে হবে।

আবেদনের শেষ তারিখ – ১৪ই মে, ২০২৪

Official Website : rrbapply.gov.in

Official Notification:Download Now

Official Website:Apply Now

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad