SSC Recruitment Scam : বিরাট আপডেট SSC তে ২৬০০০ চাকরি বাতিল মামলায়! সুপ্রিম কোর্ট কী জানালো ? জানুন

Published On:

SSC Recruitment Scam : হাইকোর্টের রায়ের পর ঝুলছে প্রায় ২৬০০০ চাকরিহারার ভবিষ্যৎ। নিয়োগ দুর্নীতি মামলার (SSC Recruitment Scam) জেরে চলতি বছরের ২২শে এপ্রিল বাতিল হয়েছে SSC ২০১৬ সালের গোটা প্যানেল। যোগ্য-অযোগ্য মিলিয়ে প্রায় ২৫৭৫৩ জন মানুষ কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) রায়ে চাকরি হারিয়েছেন। এরপর এসএসসি, রাজ্য, মধ্যশিক্ষা পর্ষদ, হাইকোর্টের সেই রায়কে পাল্টা চ্যালেঞ্জ করে ২৪ ঘণ্টার মধ্যে সুপ্রিম কোর্টে (Supreme Court) গিয়ে মামলা দায়ের করে।

প্রধান বিচারপতি কী বলেছেন?

গতকাল সেই মামলার শুনানির কথা থাকলেও তা পিছিয়ে যায়। মঙ্গলবার অর্থাৎ আজ সকাল সাড়ে দশটায় এই মামলার শুনানি বলে খবর ছিল। ভাগ্যের চাকা কী ঘুরবে যোগ্যদের? এই প্রশ্নই এখন তাদের মনে। গত সোমবার দেশের সর্বোচ্চ আদালতে শুনানি চলেছিল। ওইদিন শুনানির শুরুতেই প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় বলেছিলেন, ‘‘প্যানেলের বাইরে নিয়োগ করা হয়েছে। এটা তো সম্পূর্ন জালিয়াতি। বেআইনি ভাবে নিয়োগ হয়েছে, এই অভিযোগ থাকারই পরেও কী ভাবে সুপার নিউমেরিক পোস্টের অনুমোদন দিল মন্ত্রিসভা? কেন সুপার নিউমেরিক পোস্ট তৈরি করা হল?’’

কীভাবে চেক করবেন উচ্চ মাধ্যমিকের রেজাল্ট ? জেনে নিন বিস্তারিত

এসএসসি কী জানিয়েছিল ?

সর্বোচ্চ আদালত সূত্রে জানা গেছে যে, আজ এই মামলার শুনানি হবে সর্বোচ্চ আদালতে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্র এই তিন বিচারপতির ডিভিশন বেঞ্চ মামলা শুনবে। যদিও আগেই এসএসসি জানিয়েছিল যে, তারা যোগ্য-অযোগ্যদের তালিকা দিতে প্রস্তুত, তবে তারা সুপ্রিম কোর্টে শুধুমাত্র পরিসংখ্যান পেশ করতে চলেছে। স্কুল সার্ভিস কমিশন আগামী শুনানিতে সংখ্যাতত্ত্ব দিয়ে যোগ্য-অযোগ্যদের ফারাক বোঝানোর চেষ্টা করবে। এমনকি, সুপ্রিম কোর্ট চাইলে পরে তালিকা পেশ করবে তারা। এখন শিক্ষক-শিক্ষিকা থেকে শিক্ষাকর্মী, সকলেই সুপ্রিম কোর্টের রায়ের দিকে তাকিয়ে, কারণ একমাত্র সুপ্রিম কোর্ট পারে তাদের ভাগ্য ফেরাতে। এখন এসএসসির দেওয়া পরিসংখ্যানের ভিত্তিতে সুপ্রিম কোর্ট কি রায় দিতে চলেছে সেই দিকেই সবার নজর।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad