WB Gram Panchayat Apply Process 2024 : এবার গ্রাম পঞ্চায়েতে ৬,৫৫২টি শূন্যপদে কর্মী নিয়োগ, জানুন বিস্তারিত

Published On:

WB Gram Panchayat Apply Process 2024 : দারুন সুখবর রয়েছে রাজ্যের সকল চাকরি প্রার্থীদের জন্য। যারা গ্রাম পঞ্চায়েত দপ্তরের চাকরির জন্য আবেদন করতে ইচ্ছুক রয়েছেন তাদের জন্য আজকের প্রতিবেদনটি খুবই গুরুত্বপূর্ণ। গ্রাম পঞ্চায়েত দপ্তরে ৬,৫৫২টি শূন্যপদে কর্মী নিয়োগের জন্য জুন মাস থেকে অনলাইনে আবেদন শুরু হবে। কীভাবে আবেদন করতে হবে সেই সম্পর্কে বিস্তারিত জানতে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

WB Gram Panchayat Apply Process 2024

কর্মসংস্থান পেপারে এই সপ্তাহের উল্লেখ করা হয়েছে যে ৬৫৫২টি শূন্যপদে কর্মী নিয়োগের জন্য জুন মাস থেকে অনলাইনে দরখাস্ত নেওয়া শুরু হবে। বাড়িতে বসে নিজের মোবাইলে চলতি বছরের মে মাসে কর্মসংস্থান পেপারটি ডাউনলোড করে বিস্তারিত তথ্য দেখে নিতে পারেন। গ্রাম পঞ্চায়েত দপ্তরে অনলাইনে আবেদন করার সময় চাকরি প্রার্থীদের প্রথমে রেজিস্ট্রেশনটি কমপ্লিট করে রাখতে হবে, তবেই তারা অনলাইনে আবেদন করতে পারবেন। যদি একবার অনলাইনে আবেদন শুরু হয়ে যায়, তবে পরবর্তীকালে আর রেজিস্ট্রেশন করতে পারবেন না। তাই আগে রেজিস্ট্রেশনটি করে রাখতে হবে।

পদের নাম – ডাটা এন্ট্রি অপারেটর, গ্রুপ ডি পিয়ন, লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট, নির্মাণ সহায়ক, গ্রাম পঞ্চায়েত কর্মী, সহায়ক, সেক্রেটারি, অ্যাসিস্ট্যান্ট ক্যাশিয়ার অ্যাকাউন্টস, ক্লার্ক, এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট, স্টেনোগ্রাফার, ক্লার্ক কাম-টাইপিস্ট, ব্লক ইনফমেটিক্স, পঞ্চায়েত সমতি পিয়ন।

1000573090 1

বয়স সীমা – উল্লিখিত পদগুলিতে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছর পর্যন্ত প্রার্থীরা আবেদন জানাতে পারবেন।

যোগ্যতা – সংশ্লিষ্ট পদগুলোতে আবেদন জানাতে প্রার্থীর পদ অনুযায়ী জঘটা থাকতে হবে অষ্টম থেকে স্নাতক পর্যন্ত।

বেতন – এখানে প্রতিটি পদ অনুযায়ী আলাদারকম বেতন প্রদান করা হবে।

গুরুত্বপূর্ণ তথ্য – গ্রাম পঞ্চায়েত দপ্তরে রেজিস্ট্রেশন করার সময় যে যে ডকুমেন্টস আপলোড করতে বলেছে, সেগুলো সঠিক পদ্ধতিতে আপলোড করে রেখে দিতে হবে। অনলাইনে আবেদন শুরু হয়ে গেলে পরবর্তীকালে এই রেজিস্ট্রেশন এর আইডি দিয়ে লগইন করে অনলাইনে ফর্মটি ফিলাপ করতে হবে। তাই খুব শীঘ্রই এই রেজিস্ট্রেশন কিংবা ডকুমেন্টস আপলোড প্রক্রিয়াটি সম্পূর্ণ করে রাখা প্রয়োজন।

আবেদন পদ্ধতি – জুন মাস থেকে অনলাইনের মাধ্যমে দরখাস্ত নেওয়া শুরু হবে। কীভাবে আবেদন করতে হবে, তা জুন মাস থেকে জানানো হবে। জেলাভিত্তিক অনলাইনে দরখাস্ত নেওয়া হবে।

অনলাইন রেজিস্ট্রেশন : Click Here

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad