UGC Guideline Regarding College Admission: কলেজের ক্লাস কবে শুরু হবে ? UGC জানালো দিনক্ষণ

Published On:

UGC Guideline Regarding College Admission: নিয়ম কানুন মেনে এবার চলতি বছরের আগস্ট মাসের প্রথম সপ্তাহ থেকেই কলেজে ক্লাস শুরু হবে। গোটা দেশজুড়ে সব কলেজগুলোতেই ইউজিসির নির্দেশিকা জারি হলো। করোনা মহামারীর সময়ে কলেজে ক্লাসের সময় তালিকা নিয়ে খানিক পরিবর্তন হয়েছে, আর পরীক্ষার তারিখেও ঘটেছে এই পরিবর্তন। চলতি বছরের ১৮ই এপ্রিল ইউজিসির তরফ থেকে নির্দেশিকা জারি করে সব কলেজকে শীঘ্রই ক্লাস শুরু করার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে (UGC Guideline Regarding College Admission)।

বিশ্ববিদ্যালয় কর্তৃক অ্যাকাডেমিক ক্যালেন্ডার ঘোষণা

সব কলেজগুলিতে যাতে সঠিক সময়মতো ক্লাস শুরু হয় সেইজন্য ইউজিসি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আগে থেকে অ্যাকাডেমিক ক্যালেন্ডার ঘোষণার নির্দেশ দিয়েছে। এর ফলে বিশ্ববিদ্যালয়গুলিকে কোন ক্লাস কবে শুরু হবে, ক্লাসের সময়সীমা এবং পরবর্তী সেমিস্টারের ক্লাস কবে থেকে শুরু হবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য প্রকাশ করতে হবে, যাতে বিশ্ববিদ্যালয়গুলির অধীনস্থ কলেজগুলি সেই সময় তালিকা মেনে পরিচালিত হতে পারে (UGC Guideline Regarding College Admission)

কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিকে পুরনো ছন্দে ফেরাতে এহেন পদক্ষেপ ইউজিসির

বিশ্ববিদ্যালয়কে আগামী জুন মাসের মধ্যেই কলেজের বিভিন্ন স্তরের পরীক্ষার ফলাফল ঘোষণা করতে হবে বলেও জানানো হয়েছে।  যারা কলেজে পড়াশোনা করছেন এবং বিভিন্ন সেমিস্টারের পরীক্ষা দিয়েছেন, তাদের পরীক্ষার ফলাফল জুন মাসের মধ্যেই প্রকাশ করতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে। করোনা মহামারীর ভয়ংকর ধাক্কা অতিক্রম করে, ফের যাতে কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলি তাদের পুরনো ছন্দে ফিরে আসতে পারে, সেই কারণেই এহেন নির্দেশিকা জারি করা হয়েছে ইউজিসির তরফ থেকে।

অফিসিয়াল ওয়েবসাইট : https://www.ugc.gov.in/

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad