UPSC Recruitment 2024 : সুখবর! এবার UPSC এর পক্ষ থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি জারি, জানুন বিস্তারিত

Published On:

UPSC Recruitment 2024 : দারুন সুখবর সকল চাকরিপ্রার্থীদের জন্য। UPSC অর্থাৎ ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। নারী পুরুষ নির্বিশেষে রাজ্যের সকল চাকরিপ্রার্থীরা UPSC এর বিভিন্ন পদের জন্য অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। আজকের প্রতিবেদনে আমরা নিয়োগ সংক্রান্ত সকল তথ্য সম্পর্কে আলোচনা করতে চলেছি। চলুন জেনে নেওয়া যাক সেই সম্পর্কে বিস্তারিত।

পদের নাম – Assistant Commissioner, Test Engineer, Marketing Officer, Factory Manager, Assistant Mining engineer, Training officer,  Professor, Assistant research officer, Associate professor, Scientific Officer

বয়সসীমা – এখানে (UPSC Recruitment 2024) বিভিন্ন পদের জন্য আবেদনকারীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সরকারের নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন প্রার্থীরা।

মাসিক বেতন – উল্লিখিত প্রতিটি পদের জন্য আলাদা আলাদাভাবে বেতন দেওয়া হবে। বিশদে জানতে সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে দেখে নিতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা – উল্লিখিত পদগুলিতে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো বিশ্ববিদ্যালয় বা সরকারী স্বীকৃত যেকোনো প্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ের উপর মাস্টার ডিগ্রী থাকতে হবে।

আবেদন পদ্ধতি – প্রার্থীদেরএখানে (UPSC Recruitment 2024) অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এর জন্য নিচে দেওয়া অফিশিয়াল ওয়েবসাইট লিঙ্কে ক্লিক করে প্রথমে রেজিস্ট্রেশন করে নিজের যাবতীয় তথ্য দিয়ে ফর্মটি পূরণ করে নির্দিষ্ট সময়ের মধ্যে তা সাবমিট করলেই আবেদন সম্পন্ন হবে।

আবেদন ফি — এই পদে আবেদনের জন্য জেনারেলদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ২৫ টাকা দিতে হবে, তবে SC/ST/PH শ্রেণীর প্রার্থীদের জন্য কোনোপ্রকার আবেদন ফি জমা দিতে হবে না।

আবেদনের শেষ তারিখ – ৩০শে মে, ২০২৪

অফিসিয়াল নোটিশ: Download

অনলাইনে আবেদন: Apply Now

অফিসিয়াল ওয়েবসাইট: Click Here

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad