LIFE’S GOOD Scholarship 2024: এই স্কলারশিপের আবেদন করলে ছাত্রছাত্রীরা পাবে ৩০০০০ থেকে ১লক্ষ টাকা পর্যন্ত, জানুন আবেদন পদ্ধতি

Published On:

LIFE’S GOOD Scholarship 2024: সকল ছাত্রছাত্রীদের জন্য আমরা আজ একটি প্রাইভেট স্কলারশিপের খবর দিতে চলেছি। এবার LG electronics এর তরফ থেকে গোটা দেশজুড়ে অর্থনৈতিকভাবে দুর্বল ছাত্র-ছাত্রীদের পড়াশোনা খরচের করার জন্য আর্থিক সাহায্যের আয়োজন করা হয়েছে। আসলে, LG electronicsএর তরফ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে LIFE’S GOOD Scholarship Program এর। আজকের প্রতিবেদনে আমরা আলোচনা করতে চলেছি যে, কারা কারা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন, কীভাবে আবেদন করবেন সেই সম্পর্কে বিস্তারিত তথ্য। চলুন জেনে নেওয়া যাক।

স্কলারশিপ যোগ্যতা

LIFE’S GOOD স্কলারশিপে (LIFE’S GOOD Scholarship 2024) আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো স্বীকৃত কলেজ বা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা স্নাতকোত্তর স্তরে পাঠরত থাকতে হবে। এর পাশাপাশি ছাত্র ছাত্রীদের প্রারম্ভিক শিক্ষাবর্ষে প্রাপ্ত নম্বর থাকতে হবে ন্যূনতম ৬০ শতাংশ, এছাড়াও প্রার্থীদের পারিবারিক  বাৎসরিক আয় ৮ লক্ষের কম হতে হবে।

বৃত্তির পরিমাণ

এই স্কলারশিপের আবেদন করলে শীর্ষস্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠরত ছাত্রছাত্রীদের জন্য বাৎসরিক এক লক্ষ টাকা, ২০০০ আসন সম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠরত ছাত্রছাত্রীদের জন্য বাৎসরিক পঞ্চাশ হাজার টাকা এবং ১০০০ আসন সম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠরত ছাত্রছাত্রীদের জন্য বাৎসরিক ৩০০০০ টাকা দেওয়া হবে। এই টাকা ছাত্রছাত্রীরা তাদের পড়াশুনা সংক্রান্ত বিভিন্ন খরচ, যেমন টিউশন ফি, পরীক্ষার খরচ, হোস্টেল খরচ, যাবতীয় স্টেশনারি দ্রব্যের খরচ প্রভৃতি ক্ষেত্রে ব্যবহার করতে পারবে।

আবেদন পদ্ধতি

এই স্কলারশিপের (LIFE’S GOOD Scholarship 2024) জন্য প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এর জন্য প্রথমে নিজস্ব মোবাইল নম্বর ও ইমেইল আইডি দিয়ে নিজের নাম রেজিস্টার করতে হবে। নিচে দেওয়া আবেদনের লিঙ্কে ক্লিক করে সেখানে সঠিকভাবে সকল তথ্য সাবধানতার সঙ্গে পূরণ করে এর সঙ্গে প্রয়োজনীয় সকল ডকুমেন্ট আপলোড করে ফাইনাল সাবমিট করলে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে। 

আবেদনের জন্য প্রয়োজনীয় নথিপত্র

এই স্কলারশিপের জন্য আবেদন করতে যে যে গুরপূর্ণ নথি লাগবে তা হলো, দ্বাদশ শ্রেণী বা পূর্ববর্তী সেমিস্টারের মার্কশিট, সরকার-প্রদত্ত ঠিকানা প্রমাণ, যেমন আধার কার্ড, পারিবারিক আয়ের প্রমাণ, ভর্তির প্রমাণ অর্থাৎ একাডেমিক ফি রসিদ, ইনস্টিটিউট থেকে বোনাফাইড সার্টিফিকেট, প্রার্থীর পাসপোর্ট সাইজের ছবি প্রভৃতি।

আবেদনের শেষ তারিখ

এই স্কলারশিপের জন্য আবেদনের শেষ তারিখ হলো ৩১শে মে, ২০২৪

আবেদনের লিংক : Apply Here

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad