BSF Group B Inspector Recruitment 2024 : কর্মী নিয়োগ গ্রুপ বি ইনস্পেক্টর পদে, জেনে নিন আবেদন পদ্ধতি

Published On:

BSF Group B Inspector Recruitment 2024 : এবার সকল চাকরিপ্রার্থীদের জন্য দারুন একটি সুখবর নিয়ে আমরা হাজির হয়েছি। ভারত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সকল ভারতীয় তথা পশ্চিমবঙ্গের সকল পুরুষ ও নারী উভয় যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরাই এখানে আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা, বয়স, মাসিক বেতন, আবেদন পদ্ধতি সবকিছু বিস্তারিত রইলো আজকের প্রতিবেদনে। চলুন দেখে নেওয়া যাক এক নজরে।

পদের নাম – Inspector (Librarian) – গ্রুপ-বি

বয়সসীমা –  এখানে (BSF Group B Inspector Recruitment 2024) আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর বয়সের মধ্যে, এছাড়াও সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

মাসিক বেতন – এখানে চাকরিপ্রার্থীদের প্রতিমাসে লেভেল ৭ অনুযায়ী ৪৪,৯০০ টাকা থেকে ১,৪২,৪০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা – এখানে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো সরকারি স্বীকৃতি প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে Library Science কিংবা Library and Information Science এ Bachelor ডিগ্রি করা থাকতে হবে। এর পাশাপাশি উক্ত কাজের অভিজ্ঞতা থাকতে হবে প্রার্থীদের, তবেই এখানে আবেদন করা যাবে।

আবেদন পদ্ধতি – প্রার্থীদেরএখানে (BSF Group B Inspector Recruitment 2024) অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এর জন্য অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের আবেদন সম্পন্ন করতে হবে। আবেদন করার পূর্বে অফিসিয়াল ওয়েবসাইট থেকে নোটিশ ডাউনলোড করে দেখে নিতে পারেন।

আবেদনের শেষ তারিখ – ১৭ই জুন, ২০২৪

Official Website : rectt.bsf.gov.in

Notification : Download

Apply Link : Apply


আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad