Gram Panchayat Recruitment 2024 : কর্মী নিয়োগ গ্রাম পঞ্চায়েত দপ্তরে, জানুন বিস্তারিত

Published On:

Gram Panchayat Recruitment 2024 : পশ্চিমবঙ্গের সকল চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে খুশির খবর। এখানে অষ্টম শ্রেণী থেকে শুরু করে স্নাতক ডিগ্রী পর্যন্ত চাকরিপ্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন নথিভুক্ত জানাতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য।

পদের নাম ও শূন্যপদ – গ্রাম পঞ্চায়েত দপ্তরে ১৯টি পদে কর্মী নিয়োগ করা হবে এবং এখানে বিভিন্ন গ্রাম পঞ্চায়েত ও জেলা পরিষদ সহ বিভিন্ন স্তরে কর্মী নিয়োগ করা হবে।

বয়সসীমা –  এখানে প্রতিটি পদের (Gram Panchayat Recruitment 2024) ক্ষেত্রে প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে, এছাড়াও সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

মাসিক বেতন – এখানে পদ অনুযায়ী বেতন আলাদা আলাদা ধার্য করা হয়েছে। বেতন সম্পর্কে বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখে নিতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা – সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য প্রার্থীদের পদ অনুযায়ী অষ্টম শ্রেণী থেকে শুরু করে স্নাতক ডিগ্রী পর্যন্ত যোগ্যতা লাগবে। বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখে নিতে পারেন।

নিয়োগ প্রক্রিয়া – এখানে প্রার্থীদের সর্বপ্রথম লিখিত পরীক্ষা নেওয়া হবে। প্রতিটি পদের ক্ষেত্রে নিয়ম আলাদা। তাই আবেদন করার পূর্বে সিলেবাস ও নিয়োগ প্রক্রিয়া বিস্তারিতভাবে জেনে নেওয়া প্রয়োজন।

আবেদন পদ্ধতি – এখানে (Gram Panchayat Recruitment 2024) অনলাইনের মাধ্যমে প্রার্থীদের আবেদন জানাতে হবে। এর জন্য অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করে বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন সম্পন্ন করতে হবে।

Online Apply : Click Here

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad