RRC Job Recruitment 2024 : কর্মী নিয়োগ রেলে! শূন্যপদ ১,১০৪টি, যোগ্যতা মাধ্যমিক, জানুন আবেদন পদ্ধতি

Published On:

RRC Job Recruitment 2024 : সুখবর! সকল চাকরি প্রার্থীর জন্য রয়েছে দারুন খুশির খবর। এবার খড়্গপুরের উত্তর-পূর্ব রেলের তরফ থেকে নতুন করে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ছেলে ও মেয়ে প্রত্যেকেই তাদের আবেদন নথিভুক্ত করতে পারবেন। এখানে আবেদন করার জন্য যোগ্যতা, বয়স, বেতন, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সহ বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে আজকের প্রতিবেদনে।  চলুন দেখে নেওয়া যাক।

পদের নাম— Apprentice 

শূন্যপদ – ১১০৪টি

শিক্ষাগত যোগ্যতা – এই পদে (RRC Job Recruitment 2024) আবেদনের জন্য প্রার্থীদের যেকোনো স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। এর পাশাপাশি প্রার্থীদের আইটিআই ডিগ্রী অর্জন করে থাকতে হবে, তবেই এখানে আবেদন করা যাবে।

বয়সসীমা – উল্লিখিত পদে আবেদন করার জন্য প্রার্থীর বয়স ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী রেলওয়ে আবেদন করার জন্য সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সের ছাড় দেওয়া হবে।

বেতন – যেহেতু রেলওয়ে এখানে একসঙ্গে বিভিন্ন পদে কর্মী নিয়োগ শুরু করেছে, তাই প্রতিটি পদের ক্ষেত্রে আলাদা বেতন উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। বেতন বিষয়ে বিস্তারিত জানার জন্য অফিসিয়াল নোটিশটি দেখে নিতে পারেন।

নিয়োগ পদ্ধতি— উল্লিখিত পদে বিভিন্ন ধাপে প্রার্থীদের নিয়োগ করা হবে। সর্বশেষে ধাপগুলি পূরণ করার পরে প্রার্থীদের একটি মেরিট লিস্ট তৈরি করে ডকুমেন্টস ভেরিফিকেশন করে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি— এখানে (RRC Job Recruitment 2024) অনলাইনের মাধ্যমে প্রার্থীদের আবেদন নথিভুক্ত করতে হবে। আবেদন নথিভুক্ত করার জন্য প্রথমে প্রার্থীদের অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে রেজিস্ট্রেশন কমপ্লিট করে অনলাইনে প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন ফর্ম ফিলাপ করে ডকুমেন্টস স্ক্যান করে সেটিকে আপলোড করে সাবমিট করলেই আবেদন সম্পন্ন হবে।

আবেদনের শেষ তারিখ— ১১ই জুলাই, ২০২৪

Official Notification : Download

Online Apply: Click Here

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad