Calcutta City Civil Court Peon Recruitment 2024 : কলকাতা সিভিল কোর্টে কর্মী নিয়োগ, যোগ্যতা অষ্টম শ্রেণী পাশ, বেতন ১৭ হাজার

Published On:

Calcutta City Civil Court Peon Recruitment 2024 : রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। কলকাতা সিটি সিভিল কোর্টের বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যে কোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীরাই আবেদনযোগ্য। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের শেষ তারিখ সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হল আজকের প্রতিবেদনে।

পদের নাম— English Stenographer, Peon

মোট শূন্যপদ— ১৬ টি

শিক্ষাগত যোগ্যতা— এখানে (Calcutta City Civil Court Peon Recruitment 2024) যেহেতু দুটি পদে নিয়োগ করা হবে, তাই দুটি ক্ষেত্রেই আলাদা যোগ্যতা লাগবে। এখানে স্টেনোগ্রাফার পদের জন্য আবেদনকারী প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ সহ কম্পিটার অপারেটিং বিষয়ে সংশ্লিষ্ট কোর্সের সার্টিফিকেট অর্জন করে থাকতে হবে। এর পাশাপাশি শর্ট হ্যান্ড টাইপিং -এ দক্ষ হতে হবে প্রার্থীকে। অপরদিকে পিওন পদের জন্য আবেদনকারী প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিদ্যালয় অথবা মাদ্রাসা থেকে নূন্যতম অষ্টম শ্রেণী পাশ করে থাকতে হবে, তবেই এখানে আবেদন করা যাবে।

মাসিক বেতন— এখানে স্টেনোগ্রাফার পদের মাসিক বেতন ৩২,১০০ টাকা এবং পিওন পদের মাসিক বেতন ১৭,০০০ টাকা প্রদান করা হবে।

বয়সসীমা— এই পদগুলোতে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। এখানে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদন পদ্ধতি— প্রার্থীদের এখানে (Calcutta City Civil Court Peon Recruitment 2024) আবেদন করার জন্য অনলাইন মাধ্যমে নিজেদের আবেদন নথিভুক্ত করতে হবে। এরজন্য প্রথমে সংস্থার নির্দিষ্ট অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রস্তাবিত অনলাইন আবেদনপত্র পূরণ করে প্রয়োজনীয় ডকুমেন্টগুলি নির্দেশ অনুযায়ী ফরম্যাটে আপলোড করতে হবে এবং সবশেষে আবেদন ফি জমা করে আবেদনপত্র সাবমিট করলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

আবেদন ফি— এখানে আবেদনের ক্ষেত্রে স্টেনোগ্রাফার পদের জন্য সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ৩৫০ টাকা এবং অসংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ৪০০ টাকা আবেদন ফি বাবদ জমা করতে হবে। আবার পিওন পদের জন্য সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ২০০ টাকা এবং অসংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ২৫০ টাকা আবেদন ফি বাবদ জমা করতে হবে।

আবেদনের শেষ তারিখ— ১৮ই জুলাই, ২০২৪

Official Notification:Download Now

Official Website:Apply Now

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad