Multibagger Stock: বাম্পার রিটার্ন এই ৩টি সরকারি স্টকে, ১০ গুণেরও বেশি টাকা ফেরত পান মাত্র ২ বছরে

Published On:

Multibagger Stock: বর্তমান যুগে অধিক পরিমাণে টাকা উপার্জন করার একটি অন্যতম মাধ্যম হলো শেয়ার মার্কেট। এই শেয়ার মার্কেট থেকেই বড় বড় শিল্পপতিরা উপার্জন করেন কোটি কোটি টাকা। তবে, শেয়ার মার্কেট থেকে আয় করা চারটে খানি কথা নয়। এখান থেকে আয় করতে গেলে শেয়ার মার্কেটের কোন শেয়ার কেমন লাভ দেয় সেই সম্পর্কে জ্ঞান থাকা আবশ্যক। যারা প্রতিনিয়ত এই বিষয়ে খবরা-খবর রাখেন, তারাই সঠিক শেয়ারে বিনিয়োগ করতে পারেন এবং মেয়াদ শেষে ভালো পরিমাণ রিটার্ন পেয়ে থাকেন। বিগত কয়েক বছরে বেশ কিছু সরকারি কোম্পানীর শেয়ারের দাম দারুনভাবে বেড়েছে, যার ফলে বিনিয়োগকারীরা গত ২ বছরে ১০০০ শতাংশের বেশি রিটার্ন পেয়েছেন। আজকের প্রতিবেদনে আমরা এমন ৩টি শেয়ার সম্পর্কে বলতে চলেছি, যা বিনিয়োগকারীদের ২ বছরে ১০ গুণের বেশি লাভ দিয়েছে। চলুন দেখে নেওয়া যাক (Multibagger Stock)।

বাম্পার রিটার্ন দিয়েছে এই ৩টি সরকারি শেয়ার

বিগত কয়েক বছর ধরে যে সরকারি মাল্টিব্যাগার স্টকগুলি (Multibagger Stock) গত কয়েক বছর ধরেই বিনিয়োগকারীদের দুর্দান্ত রিটার্ন দিচ্ছে সেগুলি হলো মাজাগণ ডক শিপবিল্ডার্স (Mazagon Dock Shipbuilders), কোচিন শিপইয়ার্ড (Cochin Shipyard) এবং রেল বিকাশ নিগম (Rail Vikas Nigam)। এই ৩টি শেয়ার, বিনিয়োগকারীদের মাত্র ২ বছরেই ১,০০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে।

১) মাজাগণ ডক শিপবিল্ডার্স (Mazagon Dock Shipbuilders)

NSE-তে ২০২২ সালের ২৪শে জুন মাজাগণ ডক শিপবিল্ডার্স শেয়ারের মুল্য ছিল প্রায় ২৪৫.৩০ টাকা। এই শেয়ারটি চলতি বছরের ২১শে জুন শুক্রবার ৩,৮৯৮ টাকায় বন্ধ হয়েছে। বিগত ২ বছরে এই শেয়ারটি বিনিয়োগকারীদের প্রায় ১,৪৮৮ শতাংশ রিটার্ন দিয়েছে, অর্থাৎ যারা এই শেয়ারে ২ বছর আগে বিনিয়োগ করেছিলেন, তাদের টাকা আজ বেড়ে হয়েছে ১৫ গুন।

২) কোচিন শিপইয়ার্ড (Cochin Shipyard)

NSE-তে ২০২২ সালের ২৪শে জুন কোচিন শিপইয়ার্ড  শেয়ারের মুল্য ছিল প্রায় ১৫৫.৯০ টাকা। এই শেয়ারটি চলতি বছরের ২১শে জুন শুক্রবার ২,১৩৯ টাকায় বন্ধ হয়েছে। বিগত ২ বছরে এই শেয়ারটি বিনিয়োগকারীদের প্রায় ১,২৭২ শতাংশ রিটার্ন দিয়েছে, অর্থাৎ যারা এই শেয়ার ২ বছর আগে যদি কেউ ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন, তাহলে আজ সেই টাকার পরিমাণ গত ১৩.৭২ লক্ষ টাকা।

৩) রেল বিকাশ নিগম (Rail Vikas Nigam)

NSE-তে ২০২২ সালের ২৪শে জুন রেল বিকাশ নিগম শেয়ারের মুল্য ছিল প্রায় ৩০.২০ টাকা। এই শেয়ারটি চলতি বছরের ২১শে জুন শুক্রবার ৪০৯.৯০ টাকায় বন্ধ হয়েছে। বিগত ২ বছরে এই শেয়ারটি বিনিয়োগকারীদের প্রায় ১,২৫৭ শতাংশ রিটার্ন দিয়েছে, অর্থাৎ যারা এই শেয়ার ২ বছর আগে যদি কেউ ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন, তাহলে আজ সেই টাকার পরিমাণ গত ১৩.৫৭ লক্ষ টাকা, অর্থাৎ যারা এই শেয়ারে ২ বছর আগে বিনিয়োগ করেছিলেন, তাদের টাকা আজ বেড়ে হয়েছে ১০ গুনের বেশি।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad