New Business Ideas: নতুন বছরে এই ব্যবসাগুলি আপনাকে দেখাতে পারে লাভের মুখ! জানুন বিস্তারিত

Published On:

News Desk : চাকরি করে অনেক সময় সব স্বপ্ন পূরণ করা সম্ভব হয় না। ঠিক তখনই মাথায় আসে চাকরির পাশাপাশি ব্যবসা করার কথা। তবে, কোন ব্যবসা করলে লাভ বেশি হবে তা বুঝে উঠতে উঠতেই অনেকটা দেরি হয়ে যায়।আপনি যদি একটি নতুন ব্যবসা করার পরিকল্পনা করছেন, তাহলে আজ আমরা আপনাকে এমন কয়েকটি দুর্দান্ত ব্যবসার সম্পর্কে বলতে চলেছি, যার সাহায্যে আপনি হবেন লাভবান। এই ব্যবসাগুলো ২০২৩ সাল থেকে বেশ দ্রুত গতিতে বাজার ধরেছে এবং এই নতুন বছরেও এই ব্যবসার থেকে মুনাফা বাড়বে বৈ কমবে না। আসুন জেনে নেওয়া যাক সেই ব্যবসাগুলি সম্পর্কে বিস্তারিত।

১) গ্রাফিক ডিজাইনিং

আপনি যদি গ্রাফিক ডিজাইনিং জানে, তবে অনায়াসেই এই ব্যবসা শুরু করতে পারেন, কারণ এই কাজের চাহিদা বেশ ভালো পরিমাণেই লক্ষ্য করা যায়। বহু সংস্থাই বিভিন্ন ধরনের পণ্য বানায়, যেখানে ডিজাইন করা লেবেল প্রয়োজন। আর সেই লেবেল তৈরির জন্য সংস্থাগুলি গ্রাফিক ডিজাইনার নিয়োগ করে। এতে বেশ ভালো পরিমাণ অর্থ উপার্জন করা যায়।

২) অনলাইন কোর্স

আপনি পড়াশোনা ছাড়া আর যে বিষয়ে দক্ষ, সেই সংক্রান্ত কিছুর করা করতে পারেন, যেমন যোগাসন, নাচ, গান, আবৃত্তি, আঁকা শেখানো ইত্যাদি। এমনকি আপনি চাইলে রান্নাও শেখাতে পারেন। এই প্রতিটি বিষয়ের চাহিদা দিনে দিনে আরো সালে বাড়ছে।

৩) বুককিপিং

যারা কমার্স নিয়ে পড়েছেন, তারা সহজেই অনলাইনে কিংবা নিজস্ব অফিস খুলে এই পরিষেবা দিতে পারেন। এই ব্যবসাতেও বাড়বে আপনার আয়।

৪) ই-কমার্স প্ল্যাটফর্ম

ই-কমার্স প্ল্যাটফর্ম বর্তমানে লাভের মুখ দেখাচ্ছে। আপনি একটা ই-কমার্স প্ল্যাটফর্ম চালু করতে পারেন, যেখানে বিভিন্ন স্টোর নিজস্ব সামগ্রী বিক্রি করবে এই প্ল্যাটফর্মে এবং পেমেন্টের জন্য এই প্ল্যাটফর্মের পেমেন্ট প্রক্রিয়া ব্যবহার করবে, আর ই কমার্স প্ল্যাটফর্ম, ওই স্টোরের প্রতিটি বিক্রির জন্য কমিশন পাবে। এই ব্যবসা আপনার জন্য খুবই লাভজনক প্রমাণ হতে পারে।

৫) ড্রপশিপিং

ড্রপশিপিংয়ের ক্ষেত্রে আপনি একটি ই-কমার্স স্টোর তৈরি করে নিজের পণ্যের পাশাপাশি অন্যের পণ্যও বিক্রি করতে পারেন। আর সেখান থেকে অপর একটি কোম্পানি ম্যানুফ্যাকচারিং এবং শিপিং পরিচালনা করবে, এছাড়া এতে খরচ খুব কম হয়। পণ্যের মান নিয়ে যাতে সমস্যায় না পড়তে হয়, তাই বিশ্বস্ত বিক্রেতাদের সঙ্গেই কাজ করা উচিত। এই ড্রপশিপিং ব্যবসা থেকেও তাহলে আপনি হতে পারবেন লাভবান।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad