IBPS Clerk recruitment 2024: অবশেষে ৬১২৮টি শূন্যপদে গ্রামীণ ব্যাংকে কর্মী নিয়োগ! জানুন নিয়োগ সংক্রান্ত খুঁটিনাটি

Published On:

IBPS Clerk Recruitment 2024: অপেক্ষার অবসান! আজ আমরা চাকরিপ্রার্থীদের জন্য দারুন একটা সুখবর নিয়ে হাজির হয়েছি। ব্যাংকে অনেকেই চাকরি করতে আগ্রহী হন এবং সেই সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে একটি সুসংবাদ। এবার গ্রামীণ ব্যাংকের তরফ থেকে নতুন কর্মী নিয়োগ করা হচ্ছে। সম্প্রতি ইনিস্টিটিউট অফ ব্যাংকিং পার্সোনেল সিলেকশন (IBPS) তরফ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্যের সকল চাকরিপ্রার্থী অর্থাৎ পুরুষ মহিলা নির্বিশেষে সকলেই এখানে আবেদনযোগ্য। আবেদন সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে পড়ে নিন আজকের প্রতিবেদনটি।

নিয়োগ সংস্থা – ইনিস্টিটিউট অফ ব্যাংকিং পার্সোনেল সিলেকশন (IBPS)

পদের নাম –  ক্লার্ক

শূন্যপদ – ৬১২৮টি

বয়সসীমা – সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ন্যুনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৮ বছরের মধ্যে।

যোগ্যতা – ক্লার্ক পদে আবেদন জানাতে প্রার্থীদের যেকোনো স্বীকৃত বোর্ড থেকে গ্রাজুয়েশন পাশ যোগ্যতা থাকতে হবে, তবে সেই প্রার্থী আবেদনযোগ্য বলে বিবেচিত হবেন।

বেতন – সংশ্লিষ্ট পদের জন্য প্রার্থীদেরকে প্রতি মাসে ২৯,০০০ টাকা বেতন প্রদান করা হবে।

নিয়োগ প্রক্রিয়া – এখানে (IBPS Clerk Recruitment 2024) প্রার্থীদের চারটি ধাপের মাধ্যমে নিয়োগ করা হবে। প্রথম ধাপে প্রার্থীদের ১০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষা দিতে হবে। এরপর দ্বিতীয় ধাপে হবে মেইনস পরীক্ষা, আর তারপর প্রয়োজনীয় ডকুমেন্ট ভেরিফিকেসা এবং  সবশেষ মেডিক্যাল পরীক্ষা নেওয়া হবে।

আবেদন পদ্ধতি – উল্লিখিত পদে (IBPS Clerk Recruitment 2024) প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এর জন্য প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নাম, ই-মেল আইডি দিয়ে নিজের নাম রেজিস্টার করতে হবে। এরপর লগইন করে প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন ফর্ম সঠিকভাবে পূরণ করে প্রয়োজনীয় বেশ কিছু ডকুমেন্টস সহ ফটো এবং সিগনেচার আপলোড করতে হবে। এরপর আবেদন ফি জমা করে সাবমিট বাটনে ক্লিক করলেই আবেদন সম্পন্ন হবে। এরপর প্রার্থীর কাছে ‘Submission Successful’ বলে একটি মেসেজ আসবে।

আবেদন ফি – উল্লেখিত পদে আবেদনের ক্ষেত্রে General/ OBC/ EWS শ্রেণীর প্রার্থীদের আবেদন ফি বাবদ ৮৫০ টাকা এবং SC/ ST/ PWD শ্রেণীর প্রার্থীদের আবেদন ফি বাবদ ১৭৫ টাকা দিতে হবে।

আবেদন শুরু হয়েছে – ১লা জুলাই, ২০২৪
আবেদনের শেষ তারিখ – ২১ জুলাই, ২০২৪

Official Notice : Download Now
Website : https://www.ibps.in/

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad