SVMCM Fund Update July 2024: কবে মিলবে স্বামী বিবেকানন্দ স্কলারশিপের টাকা? নয়া আপডেট জারি বিকাশ ভবনের

Published On:

SVMCM Fund Update July 2024: রাজ্য সরকার সকল ছাত্র-ছাত্রীদের জন্য নানান স্কলারশিপের ব্যবস্থা করেছে, যাতে কোনো অসহায় দরিদ্র পড়ুয়া মেধাবী হওয়া সত্ত্বেও অর্থের ভাবে পড়া না ছেড়ে দেয়। এই সকল স্কলারশিপের মধ্যে অন্যতম একটি স্কলারশিপ হলো সরকারি স্কলারশিপ প্রকল্প হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপ। এই স্কলারশিপের মাধ্যমে বহু ছাত্রছাত্রী নিজের পড়াশোনার খরচ, টিউশন ফি, হোস্টেলের খরচ চালান। তবে, লোকসভা নির্বাচনের আগে থেকে এই স্কলারশিপ এর কোনোরকম ফান্ড আর ছাড়া হয়নি বলেই জানা গেছে। কলেজ পড়ুয়ারা এখনো স্কলারশিপের টাকা পায়নি। এখন প্রশ্ন জাগছে যে, কবে ফের ফান্ড (SVMCM Fund Amount) ছাড়া হবে? আজকের প্রতিবেদনে আমরা এই বিষয়েই আলোচনা করতে চলেছি। চলুন জেনে নেওয়া যাক।

নয়া আপডেট জারি

স্বামী বিবেকানন্দ স্কলারশিপ বর্তমানে দুটি নয়া আপডেট জারি করা হয়। প্রথমটি হলো বিকাশ ভবনের কাছে সকল বেসরকারি এবং প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে তাদের এপ্রুভালের তথ্য জমা করতে হবে এবং দ্বিতীয় আপডেটটি হলো, যেসকল ছাত্রছাত্রীদের কাছে টাকা ছাড়ার মেসেজে এসেছে, অথচ টাকা ঢোকেনি বা কোনো কারণবশত টাকা ঢোকার পরে ট্রানজাকশন ফেল হয়ে গেছে, তাদেরকে সমস্ত ব্যাংকের তথ্য সহকারে  ২৮শে জুনের মধ্যে বিকাশ ভবনের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছিল (SVMCM Fund Update July 2024)।

পড়ুয়ারা কবে টাকা পাবে?

লোকসভার ভোট সম্প্রতি মিটেছে এবং সরকারি কাজকর্ম পুনরায় শুরু হয়েছে। তাই আশা করা হচ্ছে যে, জুলাইয়ের প্রথমের দিকেই একটা ফান্ড আসার বড় সম্ভাবনা রয়েছে।  এক্ষেত্রে যেসকল ছাত্র ছাত্রীর ইতিমধ্যেই SVMCM Application Sanctioned হয়ে গেছে, কিন্তু Fund Not Yet Disbursed, তাদের অ্যাকাউন্টে আগে টাকা ঢুকবে (SVMCM Fund Update July 2024)।

অফিসিয়াল ওয়েবসাইট : https://svmcm.wbhed.gov.in/

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad