Central Govt Translator Recruitment 2024 : কর্মী নিয়োগ কেন্দ্র সরকারের ট্রান্সলেটর পদে, বেতন শুরু মাসিক ৩৫,০০০ টাকা, জানুন আবেদন পদ্ধতি

Published On:

Central Govt Translator Recruitment 2024 : যে সকল চাকরিপ্রার্থীরা ভালো বেতনে কেন্দ্রীয় সরকারের স্থায়ী শূন্যপদে চাকরির জন্য অপেক্ষা করছে আজকের প্রতিবেদনটি তাদের জন্য বিশেষ হতে চলেছে। রাজ্যের সকল  চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর দিলো স্টাফ সিলেকশন কমিশন (SSC)। সম্প্রতি স্টাফ সিলেকশন কমিশনের পক্ষ থেকে কেন্দ্র সরকারের ট্রান্সলেটর পদে কর্মী নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সরকারের কর্মী, জনঅভিযোগ ও পেনশন মন্ত্রণালয়ের অনুমোদনে এই চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পুরুষ এবং মহিলা নির্বিশেষে সকল ভারতীয় নাগরিক এখানে আবেদন জানাতে পারবেন। প্রার্থীকে অবশ্যই পশ্চিমঙ্গের যেকোনো জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। এবার চলুন জেনে নেওয়া যাক আবেদন সংক্রান্ত খুঁটিনাটি।

পদের নাম— Junior Translator

শূন্যপদ— ৩১২টি

মাসিক বেতন— উল্লিখিত পদের (Central Govt Translator Recruitment 2024) জন্য প্রার্থীদের কে কেন্দ্রীয় সরকারের পে স্কেল লেভেল ৬ অনুযায়ী মাসিক ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত বেতন প্রদান করা হবে।

বয়সসীমা— সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে। তপশিলি জাতি ও উপজাতি তালিকাভুক্ত প্রার্থীদের ৫ বছর, ওবিসি তালিকাভুক্ত প্রার্থীদের ৩ বছর এবং প্রতিবন্ধী প্রার্থীদের ১০ বছর বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় দেওয়া হবে। 

শিক্ষাগত যোগ্যতা— উক্ত পদের জন্য প্রার্থীদেরকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সহ হিন্দিতে স্নাতকোত্তর অথবা হিন্দি সহ ইংরেজিতে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করে থাকতে হবে। এমনকি, অন্যান্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জনকারী চাকরিপ্রার্থীরাও এখানে আবেদন জানাতে পারবেন, এছাড়া যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে হিন্দি থেকে ইংরেজিতে ট্রান্সলেশনের ডিপ্লোমা ডিগ্রী অর্জনকারী প্রার্থীরাও এখানে আবেদন জানাতে পারবেন, তবে সেক্ষেত্রে প্রার্থীকে নূন্যতম ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নিয়োগ পদ্ধতি— উল্লিখিত পদে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদেরকে লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। এখানে মূলত ২টি ধাপের লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের বাছাই করা হবে। প্রথম ধাপের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা দ্বিতীয় ধাপের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন বলে জানানো হয়েছে।

আবেদন পদ্ধতি— এখানে (Central Govt Translator Recruitment 2024) প্রার্থীদেরকে অনলাইনের মাধ্যমেই আবেদন জানাতে হবে। এর জন্য স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে  গিয়ে প্রার্থীদেরকে নিজের আবেদন নথিভুক্ত করতে হবে। প্রথমে প্রার্থীকে সংশ্লিষ্ট ওয়েবসাইটে নিজের রেজিস্ট্রেশন করে সদ্য প্রকাশিত বিজ্ঞপ্তিগুলির মধ্যে থেকে সঠিক বিকল্পটি নির্বাচন করে অনালাইনে আবেদনপত্রে সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করে নির্দেশ অনুযায়ী নিজের সাম্প্রতিক রঙিন ছবি, সই ও অন্যান্য ডকুমেন্টগুলি আপলোড করে আবেদন ফি প্রদান করে আবেদনপত্র সাবমিট করলেই প্রার্থীর আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

আবেদন ফি— মহিলা, প্রতিবন্ধী এবং এসসি, এসটি তালিকাভুক্ত আবেদনকারী ছাড়া অন্যান্য সমস্ত শ্রেণীর আবেদনকারীদের ১০০/- টাকা আবেদন ফি জমা করতে হবে। BHIM UPI, Net Banking অথবা Visa, MasterCard, Maestro এবং RuPay Debit card -এর মাধ্যমে আবেদন ফি জমা করা যাবে।

আবেদনের শেষ তারিখ— ২৬শে আগস্ট, ২০২৪

আবেদন সংশোধন— আবেদন নথিভুক্তকালে কোনো ভুলভ্রান্তি হলে তা সংশোধন করা যাবে চলতি বছরের ৪ঠা সেপ্টেম্বর থেকে ৫ই সেপ্টেম্বরের মধ্যে।

Official Notification:Download Now
Official Website: Apply Now

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad