SVMCM: অবশেষে ঘোষণা করা হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপের শেষ তারিখ, জানুন বিকাশ ভবনের নতুন আপডেট

Published On:

SVMCM : সরকারের তরফ থেকে সাধারণ মানুষের জন্য নানানরকমের স্কলারশিপ চালু করা হয়েছে। স্কলারশিপের মাধ্যমে সকল অভাবী ছাত্র-ছাত্রীরা নিজেদের পড়াশোনার খরচ চালাতে পারেন। রাজ্য সরকারের তরফ থেকে চালু করা এমনই একটি জনপ্রিয় স্কলারশিপ হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপ। রাজ্য সরকারের তরফ থেকে  সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস ছাত্রছাত্রীদের এই স্কলারশিপ দেওয়া হয়। তবে এই স্কলারশিপ পেতে গেলে কিছু শর্তও রয়েছে, এই যেমন এই স্কলারশিপ পেতে হলে ছাত্র-ছাত্রীদের পরীক্ষায় ষাট শতাংশ নম্বর থাকতে হবে, তবেই ছাত্র-ছাত্রীরা এই স্কলারশিপের জন্য আবেদন জানাতে পারবেন এবং পরবর্তী বছরে রিনুয়াল করতে পারবেন। অনেকদিন আগেই ২০২৩ থেকে ২০২৪ শিক্ষাবর্ষে এই স্কলারশিপের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল। এবার সেই আবেদন প্রক্রিয়ার শেষ দিন ঘোষণা করা হয়েছে স্বামী বিবেকানন্দ স্কলারশিপের অফিশিয়াল ওয়েবসাইটে। আজ আমরা আপনাদেরকে জানাতে চলেছি, স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আবেদন প্রক্রিয়া কবে শেষ হচ্ছে এবং নতুন শিক্ষাবর্ষের জন্য কবে থেকে এই স্কলারশিপে আবেদন প্রক্রিয়া শুরু হবে সেই সম্পর্কে বিস্তারিত তথ্য।

আবেদনের শেষ তারিখ

২০২৩ সালের ১২ই জুলাই, ২০২৩ থেকে ২০২৪ শিক্ষাবর্ষের জন্য স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল। দীর্ঘ ১ বছর ধরে চলছে আবেদন প্রক্রিয়া। অবশেষে স্বামী বিবেকানন্দ স্কলারশিপের ওয়েবসাইটে এই স্কলারশিপে আবেদনের শেষ তারিখ ঘোষণা করা হয়েছে। ২০২৩ থেকে ২০২৪ শিক্ষাবর্ষের জন্য স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আবেদন প্রক্রিয়া শেষ হচ্ছে চলতি বছরের ৭ই আগস্ট। যারা এখনো স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন করতে পারেননি, তারা শীঘ্রই আবেদন করে নিন। হাতে সময় অল্প (SVMCM)।

কাদের আবেদন গ্রহণ শেষ হচ্ছে?

২০২৩ থেকে ২০২৪ শিক্ষাবর্ষের ছাত্রছাত্রীদের জন্য স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আবেদন প্রক্রিয়া শেষ হচ্ছে। ২০২৩ সালে যেসকল ছাত্র-ছাত্রী মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পাস করেছিলেন, তাদের জন্য আবেদন প্রক্রিয়া শেষ হচ্ছে এবং ২০২৩ সালে যে সকল ছাত্র- ছাত্রী একাদশ শ্রেণী পাস করেছিলেন, তাদের রিনুয়াল অ্যাপ্লিকেশন এর আবেদন প্রক্রিয়া শেষ হচ্ছে চলতি বছরের ৯ই আগস্ট।

নতুন আবেদন কবে থেকে শুরু হবে?

২০২৪ সালে মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের জন্য এই স্কলারশিপে আবেদন প্রক্রিয়া শুরু হতে চলেছে চলতি বছরের সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে। পরিবর্তী আপডেট পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ফলো করে রাখুন (SVMCM)।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad