SBI Savings Account Maximum Balance Limit : SBI সেভিংস অ্যাকাউন্টে সর্বোচ্চ কত টাকা রাখা যাবে? কত টাকা পর্যন্ত রাখলে লাগবেনা ট্যাক্স? জানুন

Published On:

SBI Savings Account Maximum Balance Limit : SBI অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া হলো দেশের সবচেয়ে বৃহত্তম রাষ্ট্রায়ত্ত্ব সরকারি ব্যাংক। এই ব্যাংকের শাখা ছড়িয়ে রয়েছে গ্রাম থেকে শুরু করে শহর সর্বত্রই। স্টেট ব্যাংকে, ভারতের বেশিরভাগ মানুষেরই অ্যাকাউন্ট রয়েছে। যদি আপনারও এই স্টেট ব্যাংকে একাউন্ট থাকে, তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্য বিশেষ হতে চলেছে। প্রতিটি স্টেট ব্যাংকের গ্রাহকদের জানা জরুরি যে, স্টেট ব্যাংকের সেভিংস অ্যাকাউন্টে সর্বোচ্চ কত টাকা রাখা যায় এবং কত টাকা লেনদেন করতে পারবেন? যদি সেই লিমিটের বেশি লেনদেন করা হয়, তাহলে ব্যাংকের থেকে চার্জ কাটা হবে কী? এ সকল প্রশ্নের উত্তরই রইল আজকের প্রতিবেদনে। তাহলে চলুন নজরে দেখে নেওয়া যাক (SBI Savings Account Maximum Balance Limit)।

স্টেট ব্যাংকের সেভিংস অ্যাকাউন্টে কত টাকা রাখা যায়?

আপনাদের জানিয়ে রাখি যে, আপনি আপনার স্টেট ব্যাংকের সেভিংস অ্যাকাউন্টে আপনার ইচ্ছা মত যত খুশি টাকা রাখতে পারেন। এখানেটাকা রাখার কোন লিমিট নেই। বেশি তাজা রাখায় ব্যাংকের তরফ থেকে কোনোরকম চার্জ কাটা হয় না। এমনকি, সরকারের তরফ থেকেও বেশি টাকা রাখা কোনোরকম ট্যাক্স কাটা হয় না।

মাইনর অ্যাকাউন্টে টাকা রাখার লিমিট

মাইনর অ্যাকাউন্ট হলো ১৮ বছরের নিচে যে সকল বাচ্চা বা ছাত্র-ছাত্রীদের অ্যাকাউন্ট খোলা হয় সেগুলি। আপনার যদি স্টেট ব্যাংকে মাইনর অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনি স্টেট ব্যাংকের সেভিংস অ্যাকাউন্টে একসঙ্গে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্তই জমা করতে পারবেন এবং সর্বোচ্চ ১০ লক্ষ টাকা পর্যন্ত রাখতে পারবেন (SBI Savings Account Maximum Balance Limit)। 

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad