Railway NTPC Recruitment 2024 : উচ্চমাধ্যমিক পাশে কর্মী নিয়োগ ভারতীয় রেলে! শূন্যপদ ১০,০০০, জানুন বিস্তারিত

Published On:

Railway NTPC Recruitment 2024 : আপনি যদি সরকারি চাকরি জন্য অপেক্ষারত, তাহলে আপানর জন্য রয়েছে দারুন একটি খবর। সম্প্রতি ভারতীয় রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড নন টেকনিক্যাল পপুলার ক্যাটাগরি (NTPC Recruitment 2024) পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, যেখানে লেবেল ১, লেবেল ২, লেবেল ৩, লেবেল ৫ এবং লেবেল ৬ পোস্টে কর্মী নিয়োগ করা হবে। উচ্চ মাধ্যমিক পাশ হলেই এখানে আবেদন করা যাবে। আজকের প্রতিবেদনে রইলো নিয়োগ সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি।

পদের নাম ও শূন্যপদ — মোট শূন্যপদ ১০,৮৮৪টি। এর মধ্যে গ্রাজুয়েট পাশ পদের জন্য ৩,৪০৪টি এবং আন্ডারগ্রাজুয়ট অর্থাৎ উচ্চ মাধ্যমিক পাস পদের জন্য ৭,৪৭৮টি আসন খালি রয়েছে।

গ্রাজুয়েট লেবেল পদ :
* গুডস ট্রেন ম্যানেজার – ২৬৮৪ জন
* চিফ কমার্শিয়াল কাম টিকিট সুপারভাইসর- ১৭৩৭ জন।
* সিনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট-৭২৫ জন।
* জুনিয়র একাউন্ট অ্যাসিস্ট্যান্ট কাম টাইপিস্ট-১৩৭১ জন।
* স্টেশন মাস্টার- ৯৬৩ জন।

আন্ডার- গ্রাজুয়েট লেবেল পদ :
* জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট-৯৯০ জন।
* একাউন্ট ক্লার্ক কাম টাইপিস্ট-৩৬১ জন।
* ট্রেন ক্লার্ক- ৬৮ জন।
* কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক-১৯৮৫ জন।

শিক্ষাগত যোগ্যতা— এখানে (Railway NTPC Recruitment 2024) আন্ডার-গ্রাজুয়েট পদে আবেদন করার জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিদ্যালয় বা বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে। অপরদিকে গ্রাজুয়েট পদের জন্য যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি করা থাকলেই প্রার্থীরা আবেদন জানাতে পারবেন।

বয়সসীমা— এখানে আন্ডার-গ্রাজুয়েট পদের ক্ষেত্রেই প্রার্থীর বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ৩০ বছর এবং  গ্রাজুয়েট পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ থেকে ৩৩ বছর। এমনকি এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া – এখানে পাঁচটি ধাপের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ প্রদান করা হবে। প্রথমে প্রাথমিক কম্পিউটার বেস পরীক্ষা (1st Stage CBT Exam), দ্বিতীয় ধাপে কম্পিউটার বেস পরীক্ষা (2nd Stage CBT Exam), তৃতীয় ধাপে টাইপিং টেস্ট ও অ্যাপটিটিউড টেস্ট, চতুর্থ ধাপে ডকুমেন্ট ভেরিফিকেশন এবং সবশেষে পঞ্চম ধাপে নেওয়া হবে মেডিকেল টেস্ট।

আবেদন পদ্ধতি— প্রার্থীদের এখানে (Railway NTPC Recruitment 2024) অনলাইনের মাধ্যমে নিজেদের আবেদন নথিভুক্ত করতে হবে। এর জন্য RRB-র অফসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন জানাতে হবে। এখনো আবেদন প্রক্রিয়া শুরু হয়নি। তবে, এই বিষয়ে বিস্তারিত বিজ্ঞপ্তি খুব শীঘ্রই প্রকাশিত হবে বলে জানা গেছে। সম্ভবত আগস্ট মাস থেকেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে।

অফিসিয়াল ওয়েবসাইট : https://indianrail ways.gov.in/
অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড লিংক : Download Pdf

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad