Government Holiday : সেপ্টেম্বরে বইতে চলেছে ছুটির ঝড়! বন্ধ থাকবে স্কুল-কলেজ-অফিস, দেখুন তারিখ সহ ছুটির পূর্ণাঙ্গ তালিকা

Published On:

Government Holiday : আগামীকাল থেকে শুরু সেপ্টেম্বর মাস। আর এবার এই নতুন মাসে পাওয়া যাবে একের পর এক ছুটি (Holiday)। জুলাই মাসে খুব একটা ছুটি না মিললেও আগস্টের শেষের দিকে কয়েকদিন ছুটি পাওয়া গেছে। ফের সেপ্টেম্বরে স্বস্তির নিশ্বাস ফেলতে চলেছে পড়ুয়া থেকে অফিস কর্মীরা। আসলে সেপ্টেম্বর মাসে স্কুলে-কলেজ এবং অফিসে সাপ্তাহিক ছুটির পাশাপাশি আরো বেশ কিছু ছুটির সুযোগ রয়েছে। শুরু হয়ে গেছে উৎসবের আবহ।সামনেই অক্টোবর মাসে দুর্গাপুজো। এবার তার আগে এই মাসেও রয়েছে বিশেষ কিছু উৎসব।

আপনাদের জানিয়ে রাখি যে, সেপ্টেম্বর মাসে ৫টি রবিবার পড়েছে এবং সেই দিনগুলিতে ছুটি থাকছে। কোনো কোনো স্কুলে আবার শনিবার দিনও পূর্ণ ছুটি থাকে, কোথাও আবার অর্ধদিবস ছুটি থাকে। তবে, এগুলি ছাড়াও বেশ কিছু ছুটি উপভোগ করতে চলেছেন স্কুল কলেজ পড়ুয়া থেকে শুরু করে ব্যাংক এবং সরকারি কর্মীরা। চলুন দেখে নেওয়া যাক কোন কোন দিন ছুটি রয়েছে তার সম্পূর্ণ তালিকা (Government Holiday)। 

সেপ্টেম্বর মাসের ছুটির পূর্ণাঙ্গ তালিকা (September Holidays List)

সেপ্টেম্বর মাসে পাঁচটি রবিবার-সহ মোট সাতটি ছুটি থাকবে। নিম্নে কোন দিন কী ছুটি থাকবে তা আলোচনা করা হলো।

* ১লা সেপ্টেম্বর, ২০২৪, রবিবার সাপ্তাহিক  ছুটি।

* ৭ই সেপ্টেম্বর, ২০২৪, শনিবার গণেশ চতুর্থী উপলক্ষে থাকবে ছুটি।

* ৮ই সেপ্টেম্বর, ২০২৪ রবিবার, সাপ্তাহিক ছুটি।

* ১৫ই সেপ্টেম্বর, ২০২৪ রবিবার, সাপ্তাহিক ছুটির পাশাপাশি এদিন আবার  ওনাম পড়েছে।

* ১৬ই সেপ্টেম্বর, ২০২, সোমবার, ঈদ-ই-মিলাদ উপলক্ষে থাকবে ছুটি।

* ২২শে সেপ্টেম্বর, ২০২৪, রবিবার, সাপ্তাহিক ছুটি।

* ২৯শে সেপ্টেম্বর, ২০২৪, রবিবার, সাপ্তাহিক ছুটি।

উল্লেখ্য, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪, চতুর্থ শনিবার হওয়ার কারণে এইদিন ব্যাঙ্ক ছুটি থাকবে। আবার মজার বিষয় এই যে, সেপ্টেম্বর মাসে তৃতীয় রবিবার ছুটি থাকবে এবং তাঁর পরেরদিন সোমবার ছুটি থাকবে। তাই অনায়াসেই এই দুদিনের ছুটিতে বেরিয়ে পড়তে পারেন ছোটোখাটো ভ্রমণে (Government Holiday)।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad