WB Health New Staff Vacancy 2024 : সোনালী সুযোগ! এবার কর্মী নিয়োগ জেলা স্বাস্থ্য দপ্তরে, যোগ্যতা উচ্চমাধ্যমিক, বেতন ২২,০০০ টাকা

Published On:

WB Health New Staff Vacancy 2024 : রাজ্যের সকল বেকার যুবক-যুবতীদের জন্য আজকে আবারো আমরা দারুন একটি চাকরির সন্ধান নিয়ে চলে এসেছি। যে সকল প্রার্থী উৎসব মাধ্যমিক পাস করার পরই চাকরির জন্য অপেক্ষা করছেন এবার তাদের মনে আসার আলো জাগালো রাজ্য সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর। আসলে রাজ্য সরকারের অধীনস্থ জেলা স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, যেখানে উচ্চ মাধ্যমিক পাস করা পুরুষ এবং মহিলা নির্বিশেষে যেকোনো ভারতীয় নাগরিক আবেদনযোগ্য। বিজ্ঞপ্তি অনুযায়ী, কর্মীদেরকে পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র এবং উপস্বাস্থ্য কেন্দ্রগুলিতে নিয়োগ  প্রদান করা হবে। চলুন এক নজরে দেখে নিন নিয়োগ সংক্রান্ত খুঁটিনাটি।

WB Health New Staff Vacancy 2024

১) পদের নাম— Laboratory Technician

শূন্যপদ— ১টি।

শিক্ষাগত যোগ্যতা— এখানে (WB Health New Staff Vacancy 2024) আবেদন করার জন্য প্রার্থীদেরকে বিজ্ঞান বিভাগের যেকোনো বিষয় সহ যেকোনো স্বীকৃত বিদ্যালয় অথবা শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক পাশ হতে হবে। এর পাশাপাশি যেকোনো সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ইন মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজি কোর্স কমপ্লিট করতে হবে এবং কম্পিউটার  অপারেটিং সম্পর্কে বেসিক ধারণা থাকতে হবে। 

বয়সসীমা—  এখানে আবেদনের জন্য  প্রার্থীদের বয়স হতে হবে ন্যূনতম ১৯ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে।

মাসিক বেতন—  উল্লিখিত পদের জন্য প্রার্থীদেরকে মাসিক বেতন বাবদ ২২,০০০ টাকা দেওয়া হবে।

WB Health New Staff Vacancy 2024

২) পদের নাম— TBHV

শূন্যপদ— ৩টি।

শিক্ষাগত যোগ্যতা— এখানে (WB Health New Staff Vacancy 2024) আবেদন করার জন্য প্রার্থীদেরকে বিজ্ঞান বিভাগের যেকোনো বিষয়ে অনার্স সহ স্নাতক পাশ হতে হবে। এর পাশাপাশি প্রার্থীদের সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে এবং  ২ মাসের কম্পিউটার ট্রেনিং সার্টিফিকেট থাকতে হবে, তবে সেই প্রার্থী আবেদনযোগ্য বলে বিবেচিত হবেন।

বয়সসীমা—  এখানে আবেদনের জন্য  প্রার্থীদের বয়স হতে হবে ন্যূনতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে।

মাসিক বেতন—  উল্লিখিত পদের জন্য প্রার্থীদেরকে মাসিক বেতন বাবদ ১৮,০০০  টাকা দেওয়া হবে।  

আবেদন পদ্ধতি— প্রার্থীদের এখানে (WB Health New Staff Vacancy 2024) অনলাইনে আবেদন জানাতে হবে। আবেদন জানানোর জন্য প্রথমে এই প্রতিবেদনের নিচে দেওয়া রাজ্য স্বাস্থ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্কে ক্লিক করে সেখানে গিয়ে আবেদনপত্র ডাউনলোড করে সেটির প্রিন্ট আউট বের করে সেই আবেদনপত্রে প্রার্থীর সকল বিবরণ সহ গুরুত্বপূর্ণ তথ্য পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র নির্দেশ অনুযায়ী আপলোড করে, আবেদন ফি জমা দিয়ে সাবমিট করলেই আবেদন সম্পন্ন হবে।

আবেদন ফি – এখানে আবেদনের জন্য সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদেরকে আবেদন ফি বাবদ ৫০ টাকা এবং অসরক্ষিত শ্রেণীর প্রার্থীদের আবেদন ফি বাবদ ১০০ টাকা জমা করতে হবে।

আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ – ১৩ই সেপ্টেম্বর, ২০২৪

আবেদনের শেষ তারিখ— ১৬ই সেপ্টেম্বর, ২০২৪

Official Notification: Download Now
Official Website: Apply Now

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad