National Ayush Mission Recruitment 2024 : সুখবর! এবার কর্মী নিয়োগ আয়ুষ প্রকল্পে, যোগ্যতা মাধ্যমিক, মাসিক বেতন ১৫ হাজার থেকে ২৮ হাজার টাকা

Published On:

National Ayush Mission Recruitment 2024 : বিরাট সুখবর রাজ্যের সকল বেকার চাকরির প্রার্থীদের জন্য। কেন্দ্রীয় সরকারের জাতীয় আয়ুস মিশন প্রকল্পের মাধ্যমে রাজ্য সরকারের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দপ্তরের তরফ থেকে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, যেখানে যোগ্যতার ভিত্তিতে পুরুষ এবং মহিলা নির্বিশেষে যেকোনো ভারতীয় নাগরিক আবেদন জানাতে পারবেন।  চলুন জেনে নেওয়া যাক শিক্ষাগত যোগ্যতা থেকে শুরু করে মাসিক বেতন, বয়সসীমা সহ আবেদন পদ্ধতি (National Ayush Mission Recruitment 2024)।

১) পদের নাম— Yoga Professional
মাসিক বেতন— প্রার্থীদের উক্ত পদের জন্য প্রতি মাসে ২৮,০০০ টাকা বেতন প্রদান করা হবে।
বয়সসীমা— সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য প্রার্থীর বয়স হতে হবে ন্যূনতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা— এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো স্বীকৃতি বিদ্যালয় কিংবা শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পাশ হতে হবে।এর পাশাপাশি যেকোনো স্বীকৃতি বিশ্ববিদ্যালয় বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে যোগা ইনস্ট্রাক্টর হিসেবে ন্যূনতম এক বছরের সার্টিফিকেট অথবা ডিপ্লোমা ডিগ্রী থাকতে হবে।

২) পদের নাম— Pharmacist
মাসিক বেতন— প্রার্থীদের উক্ত পদের জন্য প্রতি মাসে ২০,০০০ টাকা বেতন প্রদান করা হবে।
বয়সসীমা— সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য প্রার্থীর বয়স হতে হবে ন্যূনতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা— এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো স্বীকৃতি বিদ্যালয় কিংবা শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পাশ হতে হবে।এর পাশাপাশি হোমিওপ্যাথি ফার্মাসি বিষয়ে সার্টিফিকেট অথবা ডিপ্লোমা ডিগ্রী থাকতে হবে। এমনকি, প্রার্থীদের কম্পিউটার অপারেটিং সম্বন্ধে প্রাথমিক ধারণা থাকতে হবে।

৩) পদের নাম— Multipurpose Worker
মাসিক বেতন— প্রার্থীদের উক্ত পদের জন্য প্রতি মাসে ১৫,০০০ টাকা বেতন প্রদান করা হবে।
বয়সসীমা— সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য প্রার্থীর বয়স হতে হবে ন্যূনতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা— এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম স্নাতক পাশ হতে হবে। এর পাশাপাশি এক বছরের কম্পিউটার অপারেটিং ডিপ্লোমা কোর্সের সার্টিফিকেট থাকতে হবে।

নিয়োগের স্থান— প্রার্থীদের উল্লিখিত পদগুলির জন্য উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র এবং উপস্বাস্থ্য কেন্দ্রগুলিতে নিয়োগ প্রদান করা হবে।

আবেদন পদ্ধতি— সংশ্লিষ্ট পদগুলিতে (National Ayush Mission Recruitment 2024) আবেদন করার জন্য প্রার্থীদের অনলাইন মাধ্যমে নিজেদের আবেদন নথিভুক্ত করতে হবে। এর জন্য প্রথমে এই প্রতিবেদনের নিচে দেওয়া রাজ্য স্বাস্থ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্কে গিয়ে অনলাইন আবেদন পেজে নিজের সকল তথ্য সঠিক এবং নির্ভুলভাবে পূরণ করার পর নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় নথি আপলোড করতে হবে। এরপর আবেদন ফি জমা করে সাবমিট বাটনে ক্লিক করলেই প্রার্থীর আবেদন সম্পন্ন হবে।

প্রয়োজনীয় নথি — উল্লেখিত পদগুলিতে আবেদনের জন্য যে যে প্রয়োজনীয় নথি লাগবে সেগুলি হলো –
* প্রার্থীর শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র
* প্রার্থীর বয়সের প্রমাণপত্র
* আধার অথবা ভোটার কার্ড
* প্রার্থীর জাতিগত শংসাপত্র
* প্রার্থীর সাম্প্রতিক রঙিন ছবি

আবেদন ফি—  এখানে আবেদন জানাতে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের আবেদন ফি বাবদ ৫০ টাকা জমা করতে হবে এবং অসংরক্ষিত শ্রেণির শ্রেণীর প্রার্থীদের আবেদন ফি বাবদ ১০০ টাকা জমা করতে হবে। প্রার্থীর তাদের আবেদন ফি জমা করতে পারবেন নেট ব্যাঙ্কিং, ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে।

আবেদনের শেষ তারিখ— ১লা অক্টোবর, ২০২৪

Official Notification: Download Now
Official Website: Apply Now

আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে যে, আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করবেন।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad