বিভিন্ন পদে নিয়োগের পরীক্ষার তারিখ ঘোষণা করল ভারতীয় বায়ুসেনা

Published On:

Job News Desk : চলতি বছরের গোড়াতেই নিয়োগ করতে চলেছে ভারতীয় বায়ুসেনা। পরীক্ষার মাধ্যমে নিয়োগপত্র পাবেন যোগ্য প্রার্থীরা। 2024-এ কবে হবে সেই পরীক্ষা ? জানুয়ারির শুরুতেই দিনক্ষণ ঘোষণা করল এয়ারফোর্স। বায়ুসেনার তরফে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, টেকনিক্যাল ও নন টেকনিক্যাল পদে নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হবে। যার পোশাকি নাম এয়ার ফোর্স কমন অ্যাডমিশন টেস্ট বা AFCAT। আগামী মাসে হবে এই পরীক্ষা।

শূন্যপদ — টেকনিক্যাল ও নন টেকনিক্যাল পদে মোট 317 জন নিয়োগপত্র পাবেন বলে নির্দেশিকায় উল্লেখ রয়েছে।

পরীক্ষা পদ্ধতি — এয়ার ফোর্স কমন অ্যাডমিশন টেস্ট বা AFCAT-র পূর্ণমান 300। দু’ঘণ্টা ধরে চলবে এই নিয়োগ পরীক্ষা। অবজেক্টিভ ধর্মী মোট 100টি প্রশ্ন থাকবে সেখানে।

পরীক্ষার সিলেবাস — সাধারণ জ্ঞান, ইংরেজি বলার ক্ষমতা, রিজেনিং ও মিলিটারি অ্যাপটিটিউট টেস্ট যাচাই করে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে বলে বায়ুসেনা সূত্রে মিলেছে খবর।

উল্লেখ্য, ইংরেজি ছাড়া অন্য কোনও ভাষায় প্রশ্নপত্র থাকছে না। ভুল উত্তরের ক্ষেত্রে রয়েছে নেগেটিভ মার্কিং। প্রতিটি ভুল উত্তরের জন্য এক নম্বর কাটা যাবে।

পরীক্ষার তারিখ — প্রসঙ্গত, আগামী 16 ফেব্রুয়ারি থেকে শুরু হবে এয়ার ফোর্স কমন অ্যাডমিশন টেস্ট বা AFCAT। যা চলবে টানা তিনদিন ধরে। 18 ফেব্রুয়ারি নিয়োগ পরীক্ষা শেষ হবে বলে নির্দেশিকায় জানিয়ে দেওয়া হয়েছে।

Official Website Click Here

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad