CREDIT CARD: এবার ক্রেডিট কার্ডের নিয়মে এলো একাধিক বদল! কি কি সুবিধা পাবেন জানুন

Published On:

News Desk : ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্যে রয়েছে সুখবর। কিছু ব্যাংক তাদের ক্রেডিট কার্ডের নিয়মে আনলো বদল। জেনে নিন কোন কোন ব্যাংক নিয়ে এলো এই বদল, আর কি কি সুবিধে আপনি পাবেন এই নিয়মে। বর্তমানে ডেবিট কার্ডের ব্যবহারের পাশাপাশি ক্রেডিট কার্ড ব্যবহারও দিনে দিনে বেড়ে চলেছে। অনলাইন কেনা কাটা থেকে শুরু করে বিল পেমেন্ট প্রতিটি ক্ষেত্রে এখন মানুষ ডেবিট কার্ডের সাথে সাথে পাশাপাশি ক্রেডিট কার্ডও ব্যবহার করেন।বর্তমান সময়ে ই-কমার্স সাইটগুলি থেকে ক্রেডিট কার্ড দিয়ে কেনা কাটার উপর থাকে দারুন ছাড়। এছাড়াও ক্রেডিট কার্ডের আরো অনেক সুবিধা রয়েছে, যেমন  অনেকে ক্রেডিট কার্ড এর ভিত্তিতে লোন ও পেয়ে থাকেন। এমনকি ক্রেডিট কার্ডগুলিতে কেনাকাটা করলে থাকে রিওয়ার্ড পয়েন্ট জেতার সুযোগ। এবার ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্যে আরো কিছু সুযোগ সুবিধে দিতে ভারতের চারটি বড় বড় ব্যাংক করেছে নিয়মের পরিবর্তন। ব্যাংকগুলি হলো যথাক্রমে SBI, HDFC, ICICI, Axis প্রভৃতি। এবার আসুন জেনে নেওয়া যাক এই ব্যাংকগুলি তাদের ক্রেডিট কার্ডের নিয়মে।

ICICI Bank Credit Card

চলতি বছরের ১লা এপ্রিল থেকে ICICI ব্যাংক তাদের ক্রেডিট কার্ডের এয়ারপোর্ট লাউঞ্জ অ্যাক্সেসের সুবিধা দেবে। মোট ২১টি ক্রেডিট কার্ডে মিলবে এই সুবিধা, তবে এর জন্য রয়েছে কিছু কয়েকটি শর্ত, যা পূরণ করলেই পাওয়া যাবে লাউঞ্জ অ্যাক্সেসের সুবিধা, যেমন জানুয়ারি থেকে মার্চ মাসের মধ্যে ক্রেডিট কার্ডের মাধ্যমে ৩৫ হাজার টাকা খরচ করতে হবে এবং কোনো গ্রাহক অক্টোবর থেকে ডিসেম্বর ত্রৈমাসিকে এই টাকা খরচ করলেও পাবেন এই সুবিধা। এমনকি, রিওয়ার্ড পয়েন্টর ক্ষেত্রেও করা হয়েছে বেশ কিছু পরিবর্তন।

HDFC Bank Credit Card

HDFC ব্যাংক বদল এনেছে তাদের রেগালিয়া ক্রেডিট কার্ড ও মিলেনিয়া ক্রেডিট কার্ডে লাউঞ্জ অ্যাক্সেসের সুবিধার। ত্রৈমাসিকে খরচের ভিত্তিতে মিলবে এই লাউঞ্জ অ্যাক্সেসের সুবিধা। তিন মাসে রেগালিয়া কার্ড ও মিলেনিয়া ক্রেডিট কার্ড দিয়ে ১ লক্ষ টাকা খরচ করলে মিলবে লাউঞ্জ অ্যাক্সেসের সুবিধা। রেগলিয়া কার্ডের ক্ষেত্রে রেগালিয়া স্মার্টবাই পেজ ও মিলেনিয়া কার্ডের ক্ষেত্রে মিলেনিয়া মাইলস্টোন পেজ থেকে পাওয়া যাবে ভাউচার। প্রতি তিন মাসে দুই বার করে মিলবে লাউঞ্জ অ্যাক্সেসের সুবিধা।

Axis Bank Credit Card

Axis ব্যাংক মাগনুস ক্রেডিট কার্ডের ক্ষেত্রে দিচ্ছে বিশেষ সুবিধা এবং বার্ষিক ফি ও জয়েনিং গিফটের নিয়মে করেছে বেশ কিছু, এছাড়াও রিজার্ভ ক্রেডিট কার্ডের শর্তাবলীর ক্ষেত্রেও ব্যাংকটি বেশ কিছু নিয়ম সংশোধন করেছে।

SBI Bank Credit Card

SBI ব্যাংকের ক্রেডিট কার্ড দিয়ে EazyDiner থেকে SimplyCLICK অ্যাডভান্টেজের রিওয়ার্ড পয়েন্ট ১০x থেকে কমিয়ে ৫x করা হলেও বুক মাই শো, ক্লিয়াক ট্রিপ, ডোমিনজ, মন্ত্রা, নেটমেড ও যাত্রা প্রভৃতি ই-কমার্স সংস্থায় কেনাকাটা করলে মিলবে ১০x রিয়ার্ড পয়েন্ট।

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now
× close ad